২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আক্কেলপুরে স্বামীর নির্যাতনে গৃহবধু মৃত্যুর অভিযোগ !... হার না মানা এক প্রতিবন্ধি যোদ্ধা নারায়ন চন্দ্র দে নাটোরে দেশীয় অস্ত্রসহ ৪ ছিনতাইকারী আটক পাথরঘাটায় বিস্কুটের কার্টুনে সদ্য ভূমিষ্ঠ শিশু জয়পুরহাটে মৃত গৃহ নির্মাণ শ্রমিকদের পরিবারের মাঝে চেক...

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত ফায়ার সার্ভিস কর্মীকে হাসপাতালে নিলেন এসিল্যান্ড সুমন জিহাদী

 নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

“মানুষ মানুষের জন্য” কথাটি প্রমাণ করলেন নওগাঁর বদলগাছী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী। তিনি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সড়কে পড়ে থাকা ফায়ার সার্ভিস কর্মীকে হাসপাতালে পৌঁছে চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বিকেলে রিমঝিম বৃষ্টি হচ্ছে। এমন সময় নওগাঁ শহরের বাইপাস ব্রিজের কাছে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে।

বৃষ্টির মধ্যে মোটর সাইকেলের চাকা স্লিপ করে বন্ধন নামের ৩২বছর বয়সের এক যুবক রাস্তায় আছড়ে পড়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় বৃষ্টির কারণে রাস্তায় লোকজন ও যানবাহন একেবারেই কম ছিলো। কয়েকজন পথচারী ঘটনা দেখতে পেয়ে দৌড়ে এসে তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেয়ার চেষ্টা করে। কিন্তু দুর্ঘটনা কবলিত বন্ধনের শরীরের নিচের অংশ মারাত্মক ভাবে জখম হওয়ায় তা সম্ভব হচ্ছিল না। সড়কে ভ্যান ও কয়েকটি সিএনজি পেলেও তারা যাত্রী নিয়ে নিজ নিজ গন্তব্য যাওয়ার জন্য রওনা হয়েছিল।

এ সময় বদলগাছী সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী দাপ্তরিক কাজ শেষ করে নওগাঁ থেকে বদলগাছী ফিরছিলেন। উপস্থিত লোকজন হাত দিয়ে ইশারা করলে তিনি গাড়ি থামান বলে স্থানীয়রা জানান। বিস্তারিত জানার পর তিনি দ্রুত গাড়ি থেকে নেমে আহত বন্ধনকে গাড়িতে তোলেন। এ সময় বন্ধনের পা ও কোমরের অবস্থা এতোটাই খারাপ ছিল যে তাকে গাড়ির কেবিনে তোলা সম্ভব হয়নি। তাই গাড়ির পেছনে বর্ধিত অংশে বেঞ্চে বসিয়ে স্থানীয় তিন-চারজন যুবকের সহায়তায় তাকে হাসপাতালে নেয়া হয়।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী গাড়িতে উঠেই নওগাঁর সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ডিএডি ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট সকলকে বিষয়টি জানান। স্থানীয়রা এ ঘটনায় এসিল্যান্ডকে পাশে পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন। হাসপাতালের গেইটে অনেকেই বলাবলি করছিল যে, ম্যাজিস্ট্রেট সাহেব নিজে রোগীকে নিয়ে এসেছে। বন্ধনকে হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে। তার সুচিকিৎসা নিশ্চিত করার ব্যাপারে কর্তব্যরত চিকিৎসকগন কাজ করে যাচ্ছেন।

সহকারি কমিশনার (ভূমি) সুমন জিহাদী বলেন, আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। দেশ ও মানুষের সেবা করাই আমাদের প্রধান কাজ। আর মানুষ মানুষের জন্যে। একজন মানুষ আরেকজন মানুষের বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিবো এটাই আমাদের বৈশিষ্ট্য হওয়া উচিত। আমি শুধুমাত্র আমার কতর্ব্য পালন করেছি। দুর্ঘটনা কবলিত মানুষকে সাহায্য করতে পেরে আমি নিজেও এক ধরণের শান্তি অনুভব করছি। দোয়া করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে