১৬ই জুন, ২০১৯ ইং ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বেনাপোলে স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকে হত্যাচেষ্টা ও... নরসিংদীর শিবপুরে রয়েল পরিবহনে বে-পরোয়া চালানের কারণে... বেলকুচিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসতভিটা ভাংচুর... নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন হয়, গোলাম রাব্বানী ভোল পাল্টিয়ে আড়াই বছর ধরে ধর্ষণ!

নরসিংদীতে ৯দফা দাবীতে ট্রেন লাইনে পাটকল শ্রমিকদের আগুন-ভাংচুর

 স্বপন খান, নরসিংদী সমকাল নিউজ ২৪

মজুরি কমিশন বাস্তাবায়নসহ ৯ দফা দাবী আদায়ে ৭২ ঘন্টার শেষ দিনে ট্রেন লাইন অবরোধ করে ভাংচুর ও ট্রেন লাইনে আগুন দিয়েছে নরসিংদীর পাটকল শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে ইউএমসি জুট মিলের শ্রমিক কর্মচারীরা বাশাইল রেলগেইট ও তরোয়া এলাকায় অবরোধ করে শ্রমীকরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা যায়, মজুরি কমিশন বাস্তাবায়নসহ ৯ দফা দাবীতে গত ৩দিন যাবত কর্মবিরতিসহ নানা কর্মসূচি পালন করছে ইউএমসি জুট মিলের শ্রমিক কর্মচারীরা। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে ইউএমসি জুট মিলের শ্রমিক কর্মচারীরা বাশাইল রেলগেইট এলাকায় অবরোধ করে।

এসময় শ্রমিকরা ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেসের একটি ট্রেন থামিয়ে ফেলে। পরে উত্তেজিত শ্রমিকরা ট্রেনের বেশ কয়েকটি বগির জানালার গ্লাস ভাংচুর করে। পরে রেল লাইনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

এদিকে, সদর মডেল থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও ফায়রা সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের সড়িয়ে নিলে ১২টার দিকে রেল চলাচল স্বাভাবিক হয়।রেল ফাঁড়ির এস আই ফিরোজ আহাম্মেদ বলেন, শ্রমিকরা অতর্কিত ভাবে রেল লাইন অবরোধ করে।

এসময় চট্টগ্রামগামী একটি ট্রনে বাশাইল তরোয়া এলাকায় ট্রেন থামিয়ে ফেলে। ওই সময় শ্রমমিকরা ট্রেনের জানালার গ্লাস ভাংচুর করে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নরসিংদী বিভাগের সর্বশেষ
নরসিংদী বিভাগের আলোচিত
ওপরে