২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শিক্ষার্থীদের আন্দোলনে নূর, দাঁতভাঙা জবাব দেওয়ার হুমকি পাইকগাছায় ১০ টাকা মুল্যে চাল বিতরণ সরকারের জনবান্ধব... রাজশাহী কলেজে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে... শার্শায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকের মৃত্যু

নরসিংদীর মাধবদীতে ইমন বেকারী অবৈধ ভাবে বিষাক্ত কেমিক্যাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী।

 স্বপন খান, নরসিংদী। সমকাল নিউজ ২৪

নরসিংদীর মাধবদীর মেন্ডাতলা (আমতলা) এলাকায় অবৈধ ভাবে বিষাক্ত কেমিক্যাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী করে প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে ইমন বেকারীর মালিক কালা চাঁন মিয়া।

জানা যায় দীর্ঘদিন যাবৎ উক্ত প্রতিষ্ঠানটি অবৈধ ভাবে বিষাক্ত কেমিক্যাল অর্থাৎ বিষাক্ত এ্যমোনিয়াম, বিভিন্ন কাপড়ের রং যাহা মানব দেহের জন্য অত্যান্ত ক্ষতিকর ও অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন শিশু খাবার সহ বিভিন্ন খাদ্য দ্রব্য তৈরী করে বাজারজাত কর ব্যবস্থা পরিচালনা করে আসছে ইমন বেকারী।

আরো জানা যায় উক্ত ইমন বেকারী সরকারী বিভিন্ন নিয়মনীতিকে তুয়াক্কা না করে ভূয়া বিএসটিআই লগো ব্যবহার অবৈধ পন্থায়, এলাকার কতক প্রভাবশালীদের ছত্র-ছায়ায় উক্ত ব্যবসা পরিচালনা করে আসছে। সরেজমিনে এ বিষয়ে জানতে চাইলে ইমন বেকারীর মালিক কালা চান মিয়া এক বড় ভাইয়ের সাথে কথা বলবে বলে চলে যায়।

পরবর্তীতে যোগাযোগ করতে চাইলে বেকারী মালিক সমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করিয়া উক্ত বিষাক্ত এ্যামোনিয়া ও রংয়ের ব্যাপারে জানতে চাইলে সভাপতি জানান- আমাদের সমিতির আওতাভূক্ত বেকারীগুলোতে বিষাক্ত এ্যামোনিয়া, রং ব্যবহার সম্পূর্ণ নিষেধ রয়েছে। যদি কোন বেকারীতে রং বা এ্যামোনিয়া ব্যবহার করিলে আইনানুগ ভাবে ব্যবস্থা গ্রহণ করা হোক।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নরসিংদী বিভাগের সর্বশেষ
নরসিংদী বিভাগের আলোচিত
ওপরে