১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও... দ্বিতীয় বারের মত শুভসন্ধ্যা সৈকতে হতে যাচ্ছে জোছনা উৎসব বরগুনা সরকারি কলেজে পরিচ্ছন্নতা অভিযান সমাপ্ত ঝালকাঠিতে খাদ্য অধিকার আইনের দাবিতে সমাবেশ

নরসিংদীর শিবপুরে মরাগাছ এখন যানবাহন যাএীর মরন ফাঁদ

  সমকালনিউজ২৪

স্বপন খান,নরসিংদী ::  নরসিংদীর শিবপুরে মরাগাছ এখন যানবাহন যাএীর মরন ফাঁদ,মরণ ফাঁদে পরিণত হয়েছে কয়েকটি সড়কের পাশে দাড়িয়ে থাকা কয়েকশত মরা গাছ। সামান্য ঝড় বাতাসে এসব গাছ ভেঙ্গে পড়ায় দুর্ঘটনায় পড়ছেন পথচারী ও যানবাহন। এতে ঘটছে প্রাণহানির ঘটনাও। দুর্ঘটনা রোধে এসব ঝুঁকিপূর্ণ মরা গাছ কেটে নেয়ার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

ঢাকা-কটিয়াদী সড়কের নরসিংদীর শিবপুরের ইটাখোলা হতে মনোহরদী ও গড়বাড়ী হতে লাখপুর সড়ক, দুলালপুর, দরগারবন্দ পাড়াতলা সড়কের দুইপাশে শুকিয়ে দাড়িয়ে আছে প্রায় হাজারখানেক মৃত, অর্ধমৃত গাছ।

স্থানীয়রা জানান, জেলা পরিষদ, সড়ক ও জনপথ বিভাগ ও বন বিভাগের লাগানো বিভিন্ন প্রজাতির এসব গাছ দীর্ঘদিন ধরেই মরে দাড়িয়ে রয়েছে। সড়কের বিভিন্ন স্থানে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা মরা গাছগুলো সামান্য বাতাস বা ঝড়েই ভেঙে পড়ছে। আর এতে দুর্ঘটনায় পড়ছে পথচারী ও বিভিন্ন যানবাহন। গত দুই মাসে শিবপুর উপজেলায় গাছচাপা পড়ে মারা গেছে দুইজন।যখন তখন গাছ ও গাছের ডালপালা ভেঙ্গে পড়ায় ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করতে হচ্ছে পথচারীদের। গাছ ভেঙ্গে সড়কের ওপর পড়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছে যানচলাচল।

বিশেষ করে রাতের আঁধারে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গাছগুলো যেন মরণ ফাঁদ। মরা গাছের কারণে দুর্ঘটনা ঘটায় দ্রুত এসব গাছ কেটে সরিয়ে নেয়ার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

সরকারের সংশ্লিষ্ট দপ্তরের অনুমোদন নিয়ে টেন্ডারের মাধ্যমে খুব দ্রুতই মরা গাছগুলো কেটে নেয়ার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য, নরসিংদী জেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ্ব জহুরুল হক ভূইয়া মোহন, সড়ক ও জনপথ বিভাগ ও বন বিভাগের কর্মকর্তাগন।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নরসিংদী বিভাগের সর্বশেষ
নরসিংদী বিভাগের আলোচিত
ওপরে