২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় ৫কেজি গাঁ’জাসহ এক ব্যবসায়ী গ্রে’ফতার চৌমুহনী পৌর নির্বাচনে আ’লীগ প্রার্থীর ইশতেহার ঘোষণা মির্জাপুরে ভাইয়ের হাতে বোন খু’ন; ঘাতক গ্রে’ফতার চাঁদপুরে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় ইসলামী... রাণীনগরে ২১ জন সি আই জি সদস্যদের মাঝে গরু হৃষ্টপুষ্ঠ করণ...

নারায়ণগঞ্জ থেকে সিলেটের ফেঞ্চুগঞ্জে ট্রাক ঢুকছে,ছড়াতে পারে করোনা

  সমকালনিউজ২৪

এস এম জাহেদুল ইসলাম সিলেট থেকে :::

সিলেট শহর থেকে ৩০ কিলোমিটার দক্ষিনে মৌলভীবাজার সিলেট হইওয়ের পাশে ফেঞ্চুগঞ্জে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানী লিমিটেডে (এসএফসিএল) দেশের বিভিন্ন এলাকা থেকে সার বহনকারী গাড়ি আসছে সারকারখানায়। প্রতিদিন শত শত গাড়ি সার নিতে দেশের অন্যান্য জেলা থেকে কারখানায় ঢুকছে।

এ নিয়ে স্থানীয়দের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে। নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সিলেট জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

গত শনিবার (১১ এপ্রিল) বিকেল পৌনে চারটার দিকে সিলেটের জেলা প্রশাসক কাজী এম. এমদাদুল ইসলাম এই ঘোষণা দিয়েছেন। অবরুদ্ধ (লকডাউন) থাকাকালে সড়ক, মহাসড়কে ও নৌপথে অন্য কোনো জেলা থেকে সিলেট জেলায় প্রবেশ করতে পারবে না এবং সিলেট থেকে অন্য জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে প্রজ্ঞাপনে বলা হয়। কিন্তু ফেঞ্চুগঞ্জে অবাধে শাহজালাল কারখানায় সার বহন করা গাড়ি চলাচল করছে। এ নিয়ে স্থানীয়রা আতংকে আছেন কখন কে নিয়ে আসছে করোনা ভাইরাস,না যানি কে আক্রান্ত হতে হবে।

স্থানীয় কয়েকজন জানান, প্রতিদিন সার নেওয়ার জন্য ঢাকা, নারায়ণগঞ্জ সহ বিভিন্ন জেলা থেকে গাড়ি আসছে সার কারখানায়। গাড়ি চালক ও শ্রমিকরা অবাধ চলাফেরা করছেন।

এ ছাড়াও ঢাকা ও নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ বেশি। তাই এই এলাকা থেকে যানবাহন ও লোকজন আসায় আমরা আতংকে রয়েছি।

এ বিষয়ে কারখানার উপ-মহা ব্যবস্থাপক (প্রশাসন) মিজানুর রহমান বলেন, আমাদের সার কারখানা ২৪ ঘন্টা চালু রাখতে হয়। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা প্রদান করলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। কারখানায় শ্রমিকদের নিরাপত্তার জন্য মাস্ক সহ কারখানার বিভিন্ন পয়েন্টে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। বাইরে থেকে আসা গাড়িগুলোতে কারখানার মূল ফটকে স্প্রে করার পর কারখানা ভিতরে প্রবেশ করানো হয়।

এ বিষয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একাদিক ফোন করলে রিসিভ করা হয় নাই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিলেট বিভাগের আলোচিত
ওপরে