২৬শে আগস্ট, ২০১৯ ইং ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
কলাপাড়া হাসপাতালে ডাক্তার সংকট অথচ বদলির হিড়িক না’গঞ্জে গোল্ডেন চেস আন্তজার্তিক রেটিং দাবায় হানিফ... আমতলীতে চো’রাই গরু উ’দ্ধার শার্শা উপজেলার সকল কর্মকর্তাদের সাথে মত বিনিময় করলেন... মতলবে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন- এমপি নুরুল আমিন

নায়ক ফারুককে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন এরশাদ

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

ঢাকা-১৭ আসনের প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজেকে সরিয়ে নিয়ে আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে সমর্থন দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।

 

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকেল ৫টায় বারিধারার প্রেসিডেন্ট পার্কে জরুরি সংবাদ সম্মেলন ডেকে তিনি এ ঘোষণা দেন।

 

এর আগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চিত্রনায়ক ফারুক বিকেল ৪টার দিকে দোয়া নিতে এরশাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় এরশাদ তাকে সমর্থন দিয়ে দোয়া করেন।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের জেলা রংপুরের সদর ও শহরের আসনের (রংপুর-৩) পাশাপাশি ঢাকা-১৭ আসনেরও প্রার্থী এরশাদ। এর মধ্যে রংপুরের আসনটি আওয়ামী লীগ মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিলেও ঢাকার আসনে এরশাদের বিপরীতে দাঁড় করায় চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে। ফলে শুরু হয় নানা গুঞ্জন। এরমধ্যেই গত ১০ ডিসেম্বর ‘চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে যান এরশাদ।

 

১৬ দিন পর বুধবার (২৬ ডিসেম্বর) রাত ৯টায় চিকিৎসা শেষে দেশে ফিরেন এরশাদ। এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, এরশাদের পিএ মঞ্জুরুল ইসলাম। তবে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি তিনি।

 

জাতীয় পার্টি এবার মহাজোট থেকে ২৬টি আসন পেলেও আরও প্রায় দেড়শ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির নেতারা।

 

উল্লেখ্য, ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগেও এরশাদ ‘অসুস্থ’ হলে সিএমএইচে ভর্তি হন। সেখানে ভর্তি থাকা অবস্থায় তিনি এমপি নির্বাচিত হন এবং পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব পান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে