২০শে নভেম্বর, ২০১৯ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আক্কেলপুর পৌর মেয়রের সচেতনতায় লবণ লঙ্কায় দিশেহারা হয়নি... লবণের দাম বৃদ্ধি গুজবে বেনাপোল বাজারে ক্রেতাদের ভিড় দক্ষিণ সুনামগঞ্জে বাজার মনিটরিংয়ে ইউএনও, ৭... ঠাকুরগাঁওয়ে অতিরিক্ত মূল্যে লবন বিক্রি : তিন ব্যবসায়ীর... চাঁদপুরের দুই গ্রুপের দ্বন্দ্বে মা’দক বি’রোধী...

নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল কোর্টের আওতায় আনা হবে- মোস্তাইন বিল্লাহ্

  সমকালনিউজ২৪

মোঃ আসাদুজ্জামান,বরগুনা ::  

বরগুনা ::   “নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি-সবাই মিলে সুস্থ্য থাকি” এই প্রদিপাদ্যকে ধারণ করে মর্যাদাপূর্ণ জীবনযাত্রায় বর্জ্য ও পয়ঃনিষ্কাশন কর্মীদের আর্থ-সামাজিক ক্ষমতায়ন প্রকল্পের আওতায় এডিস মশা ও ডেঙ্গুরোধে আবর্জনা মুক্ত পরিবেশ গঠনে পাইলট প্রজেক্টের আওতায় বরগুনা পৌরসভার ৮ নং ওয়ার্ডকে এনে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছে।

প্র্যাকটিক্যাল এ্যাকশনের আর্থিক সহযোগিতায় এবং বরগুনা পৌরসভার আয়োজনে পৌরসভার ওয়ার্ডসমূহকে শতভাগ আবর্জনামুক্ত করা এবং এডিস মশার প্রজনন স্থান ধ্বংস করাসহ ডেঙ্গুরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে (১৯ সেপ্টেম্বর) রোজ বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে নাথ পট্টি পৌর লেকের মধ্যে এ বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠন করা হয়েছে।

বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্। পৌর মেয়র মোঃ শাহাদাত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইক্ষু ইনস্টিটিউটের সাবেক পরিচালক ড.খলিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) বি,এম আশরাফ উল্লাহ্ তাহের, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) নিজাম উদ্দিন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী এ,টি,এম মহিউদ্দিন খন্দকার, পৌর কাউন্সিলর রইসুল আলম রিপন, মনিরুজ্জামান জামাল প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে সকল পৌর নাগরিকদের উদ্দেশ্য করে বলেন, শুধুমাত্র প্রশাসন কিংবা পৌরসভার দায়িত্বই নয় বরং নিজ নিজ দায়িত্ববোধ থেকে নিজ গৃহসহ সকল স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা সামাজিক কর্তব্য। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর শতভাগ আবর্জনামুক্ত করা ও এডিস মশার প্রজনন স্থান ধ্বংশ করাসহ ডেঙ্গুরোধে বিশেষ উদ্যোগ হাতে নিয়েছেন। আজ মশার কামড়ে যেভাবে মানুষ মারা গিয়েছে, তা খুবই কষ্ট দায়ক। তাই নিজ নিজ দায়িত্ব থেকে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল কোর্টের আওতায় আনা হবে তাদেরকে।

তিনি আরও বলেন, লাইসেন্স, হেলমেট, গাড়ির রেজিস্ট্রেশন, ইনস্যিওরেন্স, ফিটনেস বিহীন সকল গাড়ি চালককেও মোবাইল কোর্টের আওতায় এনে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ সার্কিট হাউসে অনুষ্ঠিত আগামি ২ অক্টোবর ১ দিন ব্যাপি ইলিশ মেলার দাওয়াত দেন এবং মেলায় ইলিশের বিভিন্ন আইটেম সূলভ মূল্যে ক্রয় করতে পারবেন বলে জানান তিনি।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আতাউর রহমান বাবুল।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
Uncategorized বিভাগের সর্বশেষ
ওপরে