১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন... লাইভে কুরআন ছিড়ে টয়লেটে নিক্ষেপ সেফুদার, ফাঁসি দাবী বরগুনায় মানবিক সহায়তা’১৯ প্রকল্পের শিক্ষণ কর্মশালা... অনগ্রসর শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ ও খেলার সামগ্রী...

নিরাপদ সড়কের দাবীতে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

 জান্নতুল ফেরদৌস, রাবি সমকাল নিউজ ২৪

নিরাপদ সড়কের দাবীতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার (২০ মার্চ) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আমতলা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে গিয়ে মানববন্ধন শুরু করে। এরপর সেখানে পাঁচ মিনিট মহাসড়ক অবরোধ করে পুনরায় মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এছাড়া একই দাবীতে বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা।

নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধনে ৮ দফা দাবী জানান শিক্ষার্থীরা। তাদের দাবীগুলো হলো- নিহত আবরাবের হত্যাকারীকে বিচারের মাধ্যমে ফাঁসি দেওয়া, জাবালে নূরের সকল বাস বন্ধ করা, রাস্তায় রাস্তায় চেকিং সিস্টেম বন্ধ করা, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্টপেজ রাখা, প্রত্যেক বাস চালকের ছবি এবং লাইসেন্স শো করা, শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করা, প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ওভারব্রিজ দেওয়া ও প্রতিটি জেব্রা ক্রসিংয়ের পাশে সিসি ক্যামেরা ব্যবস্থা করা।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীদের হাতে বিভিন্ন লেখা সম্বলিত প্লাক্যার্ড দেখা যায়। এসময় তারা অভিযুক্ত বাস চালকের দৃষ্টন্তমূলক শাস্তির দাবী জানান।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) সকালে রাজধানীর বন্ধুধারায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ছাত্র আবরার আহমেদ চৌধুরী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে