১৭ই জুন, ২০১৯ ইং ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সকলে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করে গনতন্ত্র প্রতিষ্ঠা করতে... বিদ্যালয়েে দেহব্যবসা চালাচ্ছেন দপ্তরি-নৈশপ্রহরী, শুনে... আমতলী উপজেলা পরিষদের উদ্যোগে বিদায়ী ও নবাগত নির্বাহী... রাজাপুরে ওয়ারেন্ডভুক্ত আসামী গ্রেফতার বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে সংঘর্ষ একজনকে...

নির্বাচন কমিশনের অনুদান পেলেন লামার নিহত ও আহতরা

 রিমন পালিত,বান্দরবান সমকাল নিউজ ২৪

বান্দরবানের লামা উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে গত ১৭ মার্চ ২০১৯ইং রোববার সড়ক দুর্ঘটনায় নিহত ১ আনসার সদস্য ও ১৯ জন আহত ব্যক্তিদের মধ্যে আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক শনিবার (০৬ এপ্রিল) লামা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের যৌথ আয়োজনে এই অনুদানের চেক প্রদান করা হয়।

এসময় অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, আঞ্চলিক নির্বাচন অফিসার মো. হাসানুজ্জামান, বান্দরবান জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম, নব নির্বাচিত লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, উপজেলা নির্বাচন কর্মকর্তা নববিন্দু নারায়ণ চাকমা সহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

প্রসঙ্গত, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য লামা থেকে ফাইতং ইউনিয়নের পোলাউ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যাওয়ার সময় পার্শ্ববর্তী চকরিয়া উপজেলার উত্তর হারবাংস্থ আরকান সড়কে পিকআপ দুর্ঘটনায় ১জন নিহত ও ১৯জন আহত হয়েছিল। নিহত আনসার ভিডিপি সদস্য হাফিজা বেগমের পরিবারকে ৫ লক্ষ ৫০ হাজার টাকার চেক, গুরুতর আহত ১২ জনকে ১ লক্ষ টাকা ও আহত ৮ জনকে ৫০ হাজার টাকা করে মোট ১৯ লক্ষ টাকা অনুদান প্রদান করে নির্বাচন কমিশন। এসময় ইসি সচিব হেলালুদ্দীন আহমদ নির্বাচনী দায়িত্বে নিহত ও আহতদের পরিবারের খোঁজখবর নেন এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন।

প্রধান অতিথি বলেন, নির্বাচনের আগের দিন লামার দূর্ঘটনার পর পরই জরুরী বৈঠকে বসেন নির্বাচন কমিশন। সেখানে নির্বাচনী কাজে জড়িতদের ক্ষতিপূরণের প্রসঙ্গ তুলা হলে, কমিশন মানবিক বিচার করে ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। লামার এই ক্ষতিপূরণ প্রদানের মধ্য দিয়ে আগামী দিনে নির্বাচনী কাজে গিয়ে যে কোন কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিহত ও আহত হলে কমিশন তাদের ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত নেয়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বান্দরবান বিভাগের সর্বশেষ
বান্দরবান বিভাগের আলোচিত
ওপরে