২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
জামানত বাজেয়াপ্ত সাবেক চিফ হুইপসহ ৫ প্রার্থী! হজ ফ্লাইট শুরু ৪ জুলাই নৃত্যে সারাদেশে প্রথম বেতাগীর মুবিন! নাঙ্গলকোটে তথ্য আপা উঠান বৈঠক অনুষ্ঠিত! আমতলীতে দুদকের গণশুনানি, সাধারণ মানুষের মধ্যে ব্যাপক...

নির্বাচিত হওয়ার দুদিন পরই বার কাউন্সিলের সভাপতিকে গুলি করে হত্যা

 আন্তর্জাতিক ডেস্ক: সমকাল নিউজ ২৪

নির্বাচিত হয়ে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে সহকর্মীর গুলিতে নিহত হয়েছেন ভারতের উত্তরপ্রদেশ বার কাউন্সিলের প্রথম মহিলা সভাপতি। পরে ওই সহকর্মী আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

বুধবার আগরা আদালত চত্বরে তাকে গুলি করে হত্যা করা হয়।

নিহত দরবেশ যাদব দুইদিন আগে বার কাউন্সিল সভাপতি পদে নির্বাচিত হন। ভারতীয় গণমাধ্যম জানায়, উত্তরপ্রদেশ বার কাউন্সিলের সভাপতি নির্বাচিত হওয়ার পর দরবেশের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুর আড়াইটার দিকে অনুষ্ঠানেই হঠাৎ গুলি চালান মণীশ শর্মা নামে এক আইনজীবী।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, পর পর তাকে তিনটি গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় বার কাউন্সিলের সভাপতির। এর পর সহকর্মী মণীশও আত্মহত্যার চেষ্টা করেন।

পরে তাদের দুজনকেই উদ্ধার করে প্রথমে পুষ্পাঞ্জলি মিউনিসিপ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দরবেশকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। অন্যদিকে আশঙ্কাজনক অবস্থায় মণীশকে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

এ বিষয়ে আগরার অতিরিক্ত পুলিশ সুপার প্রবীণ বর্মা বলেন, মণীশ তার লাইসেন্সকৃত পিস্তল দিয়ে গুলি চালান। অস্ত্রটি পুলিশ জব্দ করেছে। তবে খুনের কারণ স্পষ্ট নয়, তদন্ত করছে পুলিশ।

ঘটনার পরপরই আদলত চত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার নিন্দা জানিয়েছে বার কাউন্সিল অফ ইন্ডিয়া। সেই সঙ্গে দরবেশের পরিবারে জন্য উত্তরপ্রদেশ সরকারের কাছে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবী করা হয়েছে। এরপরই আইনজীবীদের নিরাপত্তা নিশ্চিত করার জোরালো দাবী উঠে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে