১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাংবাদিক জয়নাল এর মৃত্যুতে মিলাদ ও দোয়া  অনুষ্ঠিত বাজারে চাহিদার তুলনায় গরু বেশী শেষ সময়ে পশুর দাম কম দুর্গাপুরে ১০০ বল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোধন শাহরাস্থিতে এবারও শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার সম্মাননা... ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর...

নৌকার প্রতিকৃতি তৈরি করে আলোকসজ্জা পাবনা-৫ আসনের গোলাম ফারুক প্রিন্সকে শোকজ

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে পাবনা-৫ (সদর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। নৌকার প্রতিকৃতি তৈরি করে আলোকসজ্জা ও বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগানোর কারণে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হওয়ায় তাকে শোকজ করা হয়।

শুক্রবার নির্বাচনী অনুসন্ধান কমিটির পাবনা-৫ এ দায়িত্বপ্রাপ্ত পাবনা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মো. নাজমুল হোসেনের সই করা শোকজের চিঠি দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, গত ২০ ও ২১শে ডিসেম্বর নির্বাচন অনুসন্ধান কার্য পরিচালনাকালে বিকাল থেকে রাত পর্যন্ত লাইব্রেরি বাজার এলাকায় ডিসি রোডে মাছ বাজারের সামনে ভিশন ডিস ও ইন্টানেট লাইন অফিস অবস্থিত ভবনের দোতলায়, লাইব্রেরি বাজার থেকে জজ কোর্টগামী রাস্তার ডান পাশে, আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে এবং একই রাস্তায় আটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে ইছামিত নদীর ওপর অবস্থিত ব্রিজের আগে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে নির্বাচনী প্রতীক নৌকার প্রতিকৃতি তৈরি করা হয়েছে। সেইসঙ্গে তিনি বিদ্যুৎ ব্যবহার করে আলোকসজ্জা করেছেন।

এছাড়াও জজ কোর্ট হতে পাবনা শহরগামী আব্দুল হামিদ রোডের উভয়পাশে প্রায় সব বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগানো হয়েছে, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১০ এর (গ) উপবিধি ও বিধি ৭ এর (১) উপ বিধি (ক) লঙ্ঘন করা হয়েছে।

শোকজে আগামী ২৪শে ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় সশরীরে নির্বাচন অনুসন্ধান কমিটির খাস কামরায় উপস্থিত হয়ে নিজে বা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজনীতি বিভাগের সর্বশেষ
ওপরে