১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
হাস্যোজ্জ্বল মুখে আদালতে নুসরাত হত্যার মূল... রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম মিয়া খলিফা! ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের দেওয়া ভূল ওষুধ খেয়ে গর্ভের... যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন...

নৌকায় ভোট না দিলে ভোটারদের কেন্দ্রে না যাওয়ার হুমকির অভিযোগ

 মিজানুর রহমান সুমন,বামনা সমকাল নিউজ ২৪

পঞ্চম উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে বরগুনার বামনায় আওয়ামীলীগ প্রার্থীর নির্বাচনী জনসভায় নৌকায় ভোট না দিলে ভোটারদের কেন্দ্র না যাওয়ার হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

আজ বুধবার সকালে জেলা রিটানিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার বরাবরে এ অভিযোগ পত্র দায়ের করে দোয়াত কলম প্রতিকের স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মানজুরুর রব মর্তুযা আহসান।

তিনি অভিযোগে উল্লেখ করেন, গত ২৬ মার্চ উপজেলার ডৌয়াতলা সমবায় বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতিকের প্রার্থী সাইতুল ইসলাম লিটু মৃধার নির্বাচনী জনসভায় মো. স্বপন মিয়া নামে এক বক্তা প্রকাশ্যে মাইকে ভোটারদেন নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসার দরকার নাই বলে হুমকি প্রদান করে। ওই নৌকা সমর্থক স্বপন আরো হুমকি প্রদান করেন যে ‘যদি কোন মানুষ ৩১ তারিখে নির্বাচনে নৌকায় ভোট দিতে না পারেন, মেহেরবানি করে কেন্দ্র আসবেন না। খোলাখুলি কথা, যদি কোন মানুষ লিটু মৃধারে যদি ভোট না দিতে পারেন, আল্লাহর ওয়াস্তে, যারা পারবেন না, তারা ক্যাম্পে আসবেন না। যদি আসেন এমন এন্টিবায়টিক খাইয়ে দিবো জীবন ভর কোন ঔষধে কিন্তু কাজ হবে না। যদি লিটু মৃধারে ভোট দিতে না পারো তবে তার ডৌয়াতলা থাকার কোন দরকার নাই।

অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আরো জানান, ওই জনসভায় ডৌয়াতলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান ভোটারদের উদ্দেশ্য হুমকী প্রদান করে বলেন, আজকের পর থেকে ৩১ মার্চ পর্যন্ত ভালো লাগলে নৌকার পক্ষে আসেন, ভালো না লাগলে বাড়িতে থাকবেন। বেশি কথা বললে এই বাজার নয়, আপনার বাড়িও কিন্তু চিনি। ধরে নিয়ে এসে রাস্তায় লুটে ফেলে দেবো কিন্তু।

এ ব্যাপারে সহকারী রিটানির্ং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল আহসান বলেন, আমি বরগুনায় একটি সভায় যোগদান করায় এখনো অভিযোগটি আমি দেখিনি। তবে নির্বাচনী সভায় কেউ হুমকী দিলে এটা আচারণবিধি লঙ্ঘন। আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি বলেন, আমার দপ্তরে অভিযোগের একটি অনুলিপি প্রদান করা হয়েছে। আমি দ্রুত জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এই অভিযোগ পাঠিয়ে দিবো।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে