১০ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফের প্রীতি ভলিবল ম্যাচ... সিংড়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃ’ত্যু বগুড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত সিলেটে বাড়ির ছাদে গাঁ’জার বাগান : গ্রে’ফতার এক ইবিতে ৭১তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত

পঙ্গু তারিক মুখ দিয়ে উল্টিয়ে ৩০ পারা কোরআন মুখস্ত করেছেন

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
পঙ্গু তারিক মুখ দিয়ে উল্টিয়ে ৩০ পারা কোরআন মুখস্ত করেছেন

শারীরিক প্রতিবন্ধকতা দমাতে পারেনি ৩৫ বছর বয়সী তারিক আল-ওদায়ীকে। অদম্য স্পৃহায় ৪ বছরে কোরআনে হাফেজ হয়েছেন তিনি। হাত-পা নেই এর পরও মুখ দিয়ে আল-কোরআনের পাতা উল্টিয়ে নিয়মিত কোরআন তেলাওয়াত করেন তারিক।

সৌদি আরবের আসির প্রদেশের সিরাহ ওবাইদা শহরের ৩৫ বছর বয়সী এই তারিক আল-ওদায়ীর বাসায় গিয়ে তার শিক্ষক পবিত্র কোরআন তেলাওয়াত ও হেফজ প্রশিক্ষণ দিতেন।

হাত এবং পা বিহীন এই তারিক পেটে ভর করে পথ চলেন। তিনি পেশী ক্ষয়িষ্ণুতায় ভুগছেন। কঠিন রোগের ভোগেও তিনি ৩০ পারা কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছেন।

এছাড়াও তারিক টেলিফোন এবং কম্পিউটার চালানো শিখেছেন ও সামাজিক নেটওয়ার্কেও তিনি সক্রিয় রয়েছেন। বিভিন্ন আলেমদের সাথে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ রাখেন বলে জানা গেছে।

সৌদি আরবের আসির প্রদেশের কোরআন হেফজ সেন্টারের সহযোগিতায় নিয়মিত ক্লাসে অংশগ্রহণ করে তিনি ৪ বাছরে সম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষম হয়েছেন। -ইকনা

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে