১৫ই নভেম্বর, ২০১৯ ইং ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে জেএমবির বো’মা হামলায় দুই বিচারক হ’ত্যার... যশোরের বেনাপোলে পুলিশের অ’ভিযানে ২ কেজি গাঁ’জা সহ... পাইকগাছায় অবৈধ আড়ৎদারী বাজার স্থায়ীভাবে বন্ধের দাবীতে... বগুড়ার শিবগঞ্জে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট... ঝালকাঠিতে নির্মানাধীন বৈদ্যুতিক টাওয়ারের চো’রাই...

পঞ্চগড়ে ইফতার কেনাকাটায় উপচেপড়া ভীড়

 ম. তরিকুল ইসলাম,পঞ্চগড় সমকালনিউজ২৪

সারাদেশের ন্যায় পঞ্চগড়ে জমে উঠেছে পহেলা রমজান শরীফের ইফতার কেনাকাটা। ইফতারী সময়ের প্রায় ৩০ থেকে ৪৫ মিনিট পূর্বে দোকানগুলিতে ভীড়ের কাতারে দাড়িয়ে থাকছে রোযাদ্বার ব্যক্তিরা। ১ রমজান/৪০ মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখাযায়, পঞ্চগড় বাজারের নিউ মৌচাক, রহমানিয়া, করতোয়া হোটেলের বিভিন্ন প্রকার আইটেমের ইফতারী পণ্যে শতাধিক মানুষের ভীড়। অন্যদিকে পঞ্চগড় সদর থানাধীন জগদল বাজারেও দোকান গুলিতে ভীড়ের আস্তানা। অত:পর পঞ্চগড় থানাধীন সাতমেড়া ইউপির দশমাইল বাজারে গাড়ী থেকে নেমেই দেখা পড়ে মাফিজার রহমানের ইফতারীর দোকান।

পবিত্র রমজানে তার ইফতারী দোকান সম্পর্কে জানতে চাইলে, তিনি জানান, আমি প্রতি বছরের ন্যায় এবারও দোকান ধরেছি। আমার পেশা মূলত চায়ের দোকানদারী। আমি চা, নেমকি, জিলাপি ইত্যাদি বিক্রি করি। তবে, প্রতি বছর রমজানে ইফতারী দোকান করি। এতে আমার লাভের পাশাপাশি অনেক নেকিরও কাজ হয় জানান তিনি। কারণ আমি দোকান না দিলে রোযাদার ব্যক্তিরা ইফতারী নিতো কিভাবে মনে করেন মফিজার রহমান।

অপরদিকে, পঞ্চগড় জেলাধীন সদর উপজেলার সাতমেড়া ইউপির বিড়াজোত গ্রামের পঞ্চগড় জেলা বাস মিনি বাস/ কোচ-মাইক্রোবাস-এর অর্ন্তভুক্ত শ্রম কল্যান উপকমিটি শাখা কার্যালয় দশমাইল সাধারন সম্পাদক মো: সাদেকুল ইসলাম জানান, গত হয়ে যাওয়া বছরগুলোর চেয়ে এবছর মানুষ অনেক সুখে দিন কাটাচ্ছে। আগের তুলনায় এখন অভাব নেই বললেই চলে। পঞ্চগড়ে রয়েছে বিভিন্ন কলকারখানা, পাথরের খনি, চয়ের বাগান ইত্যাদি। তাই এখন মানুষের মুখে শুনা যায় বাপ দাদারা নামায রোযা ঠিক ভাবে না আদায় করে দুনিয়া ছেড়ে চলে গেছেন আর আমরা এখন সুখি রোযা কেন দিব না? বারো মাসে একটি মাস মাত্র রোযা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে