২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় ছেলে ধরা সন্দেহে এক ব্যক্তিকে পুলিশে সোপর্দ বরগুনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা... কোটচাঁদপুরে অবৈধ গর্ভপাতের মূলহোতা রিনা পারভিন আটক মিন্নির জামিন আবেদন নামঞ্জুর # রিফাত হত্যাকারীদের... মিন্নির জামিন নামঞ্জুর

পদত্যাগ করতে যাচ্ছেন থেরেসা মে।

 আন্তর্জাতিক ডেস্ক। সমকাল নিউজ ২৪

আগামী মার্চ মাসে ব্রেক্সিট (ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া) চুক্তি পাস হয়ে গেলে পদত্যাগ করতে পারেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। দেশটির গণমাধ্যম ডেইলি মেইল এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, থেরেসার ঘনিষ্ঠরা বলছেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করার জন্য প্রস্তুত। তবে প্রতিদ্বন্দ্বী বরিস জনসনকে ঠেকানোর জন্য তিনি নতুন নির্বাচনে লড়তে পারেন। আগামী ২৯ মার্চ ব্রেক্সিট চুক্তি বাস্তবায়নের কাজ শুরু হওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত মাসে ব্রিটিশ পার্লমেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে ঐতিহাসিক পরাজয়ের পর থেরেসা মে স্বীকার করতে বাধ্য হন যে, তিনি সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

পার্সটুডের খবরে বলা হয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর বন্ধু লিয়াম ফক্সের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে অপর ব্রিটিশ গণমাধ্যম ডেইলি সান জানিয়েছে, বাণিজ্যমন্ত্রী লিয়াম মনে করেন, ২৯ মার্চের পর পদত্যাগ করবেন থেরেসা মে।

লিয়াম বলেন, প্রধানমন্ত্রী তাকে যেসব কথা বলেছেন তাতে তার পদত্যাগের সম্ভাবনা স্পষ্ট হয়েছে।

তবে এ বিষয়ে এখনো থেরেসা মে কিছু বলেননি ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে