১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে ৯৯৯ এ ফোন পেয়ে কর্মহীন ব্যক্তির ঘরে খাবার... গলায় ভর দিয়ে লিখেই এসএসসি পাশ করেছে শফিক এমপি শাহে আলমের পুত্র’র  “বাঁচার লড়াই” সংগঠন থেকে... চিলমারী ব্রহ্মপুত্র নদ থেকে নিখোঁজের তিনদিন পর শিশুর... গাজীপুর পুষ্পদাম রিসোর্ট থেকে অসামাজিক কাজে লিপ্ত...

 পল্লী বিদ্যুৎ সংযোগের নামে ৩ লক্ষাধিক টাকা হাতিয়ে  নেয়ার অভিযোগ 

  সমকালনিউজ২৪

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুত এই স্লোগানকে সামনে রেখে দেশ ব্যাপি গ্রাম গঞ্জে চলছে পল্লী বিদ্যুত সংযোগ কাজ। সরকার বিনা মূল্যে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা থাকলেও ঘটছে তার বিপরীত। বিদ্যুৎ সংযোগ পেতে নানা কৌশলে আদায় করা হচ্ছে হাজার হাজার টাকা।

বাড়ি বাড়ি বিদ্যুতের খুটি বসাতে এবং খুটি থেকে বাড়িতে তাড় টানার জন্য দিতেহয় টাকা আবার মিটার পাশ করার নামে নেওয়া হচ্ছে টাকা। বিনামূল্যের বিদ্যুত পেতে ঘর প্রতি খরচ নেওয়া হচ্ছে ১৫ শ থেকে ৩ হাজার টাকা। আবার অনেক ক্ষেত্রে টাকা দিয়েও সংযোগ মিলছে না ভুক্তভোগীদের।

 

বরগুনা সদর উপজেলার ৬ নং বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা গ্রামের মো. জলিল হাওলাদার বিদ্যুৎ সংযোগের কথা বলে ঘর প্রতি বিভিন্ন কাজের কথা বলে এ টাকা আদায় করছে। বিদ্যুতের খুটি বসানোর সময় নেওয়া হয়েছে ১ হাজার থেকে ১৫০০ টাকা পর্যন্ত। মিটার পাশ করার কথা বলে নেওয়া হচ্ছে ১ হাজার টাকা। বিভিন্ন অজুহাতে গ্রাহকদের কাছথেকে নেওয়া হচ্ছে টাকা।

বরগুনা জেলা পল্লীবিদ্যুৎ কর্মকর্তা (ডি জে এম) জানান- নতুন বিদ্যুৎ লাইন নির্মানের জন্য কোন প্রকার চাঁ’দাবাজি চলবেনা। সরকার সম্পূর্ণ বিনামূল্যে ঘরে ঘরে বিদ্যুৎ দেবেন। জারা বিদ্যুৎ সংযোগের নামে চাঁ’দাবাজি করছে তাদের বি’রুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে

বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে