২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে-... ঠাকুরগাঁওয়ে বিজিবির হত্যাকাণ্ড, গ্রামবাসীর সাক্ষ্য... ফেনীতে মাসব্যাপী শিল্প বাণিজ্য মেলা শুরু বামনা উপজেলায় দুই অভিজ্ঞ প্রার্থীর মধ্যে লড়াই বেশ জমে... আই আর এম টিমের হাতে অবৈধ ভাবে আসা পণ্য বোঝাই ভারতীয় ট্রাক...

পাইকগাছায় বিকাশ একাউন্টের মাধ্যমে ২৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

 ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা।। সমকাল নিউজ ২৪

পাইকগাছা উপজেলার কপিলমুনির কাশিমনগর এলাকার ইমরান মোড়ল(১৮) নামের এক কীশোরকে প্রতারনার ফাঁদে ফেলে বিক্যাশ একাউন্টের মাধ্যমে দু’দফায় ২৪ হাজার ৬ শ’ টাকা হাতিয়ে নেয়া হয়েছে। সর্বশেষ ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে তালার মাঝিয়াড়া এলাকায়। সম্প্রতি প্রতারক চক্রটি এলাকায় ব্যাপক অপতৎপরতা শুরু করেছে। প্রায়ই সাধারণ এলাকাবাসী এদের খপ্পরে পড়ে লাখ লাখ টাকা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এ নিয়ে থানায় বিভিন্ন সময় জিডি হলেও এখন পর্যন্ত প্রশাসন চক্রটির কোন তথ্য উদঘাটন করতে পারেনি।

অভিযোগে জানাযায়,শনিবার সকালে প্রতিদিনের মত উপজেলার কাশিমনগর এলাকার মো: সেলিম মোড়লের ছেলে ইমরান মোড়ল(১৮) বাড়ি থেকে অন্যান্যদের সাথে রাজ মিস্ত্রীর কাজে যায় তালার মাঝিয়াড়া এলাকায়। এসময় আকস্মিক দুপুর ১২ টা ৫ মিনিটে বিক্যাশের হেড অফিসের পরিচয় দিয়ে ০১৮৪০-৮৭১৭০০ নম্বর থেকে তার ০১৯৯৭-৭৭৬৫৯০ মোবাইলে ফোন করে তার বিকাশ একাউন্টটি আপডেট ও বিভিন্ন সময় তার একাউন্ট থেকে লেনদেনের ফলে প্রায় ১৪ হাজার টাকা কমিশন বাবদ প্রাপ্তির অফার জানানো হয়। তবে তার আগে তার একাউন্টটি আপডেট করতে হবে বলে শর্ত দেয়া হয়।

শর্ত অনুযায়ী ইমরােনের ন্জি একাউন্টে ১২ হাজার ৩ শ টাকা রিচার্জ করতে হবে। তার কথা মত ইমরান পাশের মাঝিয়াড়া মোড় এলাকারি একটি বিকাশ পয়েন্টের ০১৭০০-৯৮০৯০০ থেকে প্রথমত নিজ একাউন্ট এ ১২ হাজার ৩ শ’ ও একই সময় প্রতারক চক্রের দেয়া ০১৮৮৯-৬১৯৮১১ নং মোবাইলের একাউন্টে আরো ১২ হাজার ৩ শ ‘ টাকা পাঠানো হয়।

এর আগে ইমরানের কাছ থেকে ঐ চক্র তার একাউন্টের পিন কোডটি আপডেটের কথা বলে জেনে নেয়। এক পর্যায়ে নিজ একাউন্টের ক্যাশ ইনের টাকা উধাও হয়ে গেলে কীশোর ইমরান বুঝতে পারে যে,সে প্রতারিত হয়েছে।

এদিকে তালার বিকাশ পয়েন্ট’র টাকা পরিশোধ না করায় দোকানি ইমরানকে আটকে রেখে তার বাড়িতে খবর পাঠায়। বিকেলে তার পিতা মো: সেলিম মোড়ল ও মা রেবেকা বেগম তালায় ঘটনাস্থলে গিয়ে একাউন্ট মালিককে টাকা বুঝে দিয়ে ছেলেকে ছাড়িয়ে আনে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় জিডির প্রস্তুতি চলছিল। প্রসঙ্গত,কয়েক দিন পূর্ব একই এলাকার আক্কাজ শেখ’র ছেলে আছাদুল শেখর স্ত্রীর নিকট থেকে ঐ চক্রটি প্রায় ১ মাস ধরে বিকাশের মাধ্যমে প্রায় দেড় লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খুলনা বিভাগের সর্বশেষ
খুলনা বিভাগের আলোচিত
ওপরে