১৮ই জুন, ২০১৯ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সংবাদ প্রকাশের পর ডিসির সহযোগীতায় ভাতা কার্ড পেল ১৩ জন... নওগাঁয় পাটক্ষেত থেকে দুই কিশোরসহ মোট ৩জনের লাশ উদ্ধার ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরল বাংলাদেশি ৬ নারী চয়ন কে মামলা থেকে বাঁচাতেই প্রতিবন্ধী শরিফুলের... রাজাপুরে কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

পাইকগাছায় মেইন রোডে স্প্রীড ব্রেকারে দূর্ঘটনা বাড়ার আশংকা; অপসরণের দাবী

 ইমদাদুল হক,খুলনা সমকাল নিউজ ২৪

খুলনার পাইকগাছার আগড়ঘাটা মাধ্যমিক বিদ্যালয়েরর সামনে বাজারের মেইন সড়কের উপর অপরিকল্পিতভাবে স্প্রীড ব্রেকার নির্মাণ করায় দূর্ঘটনা কমার চেয়ে দূর্ঘটনা বাড়বে বলে ধারণা করছে এলাকাবাসী। নিয়মনীতি ও অনুমতি ছাড়াই আগড়ঘাটা মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ সিমেন্ট বালি দিয়ে অপরিকল্পিতভাবে স্প্রীড ব্রেকার নির্মাণ করছে। দূর্ঘটনা প্রতিরোধে নির্মিত স্প্রীড ব্রেকারে দূর্ঘটনা বাড়ার আশংকা থাকায় স্প্রীড ব্রেকারটি অপসরণের দাবী জানিয়েছে এলাকাবাসী।

জানাগেছে, ১ এপ্রিল আগড়ঘাটা বাজারে স্কুল গেইটের সামনে সিমেন্ট বালি দিয়ে রাস্তার উপরে স্প্রীড ব্রেকার নির্মাণ কাজ শুরু করে। যা রাস্তা এক পাশের অংশ নির্মাণ কাজ শেষ হয়েছে। স্প্রীড ব্রেকারটি প্রায় ৩ ফুট চওড়া ও উচ্চতা প্রায় ১ ফুট হবে। ছোট যানবাহন চলাচলে মারাত্মক ঝুকির মুখে পড়বে। উক্ত অংশ ইট দিয়ে ঘিরে রাখা যানবাহন চলাচলে বিঘ্নিত হচ্ছে।

এ ব্যাপারে আগড়ঘাটা বাজারের ব্যবসায়ীরা জানান, স্কুল কমিটি স্প্রীড ব্রেকারটি তৈরী করছে। এটি বেশ চওড়া ও উঁচু। মটর সাইকেল চালকরা এখানে দূর্ঘটনা কবলিত হতে পারে বলে তারা আশংকা করছে।

বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক মোঃ রিপন হোসেন জানান, স্কুল কর্তৃপক্ষ স্প্রীড ব্রেকারটি নির্মাণ করছে। ব্যবসায়ী ও বাজার কমিটির মতামত নেইনি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মোশারফ হোসেন জানান, ১ এপ্রিল স্কুল গেইটের সামনে মটর সাইকেলের একটি দূর্ঘটনা ঘটে। তাছাড়া গেইটের সামনে মাঝে মাঝে দূর্ঘটনা ঘটে থাকে। এ কারণে স্কুলের অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য ও ছাত্ররা ১ এপ্রিল সিমেন্ট বালি দিয়ে স্প্রীড ব্রেকার নির্মাণ কাজ শুরু করেছে। আমাকেও উক্ত কাজে তদারকি করার জন্য ডাকা হয়েছিল। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের মৌখিক অনুমতি নেওয়া হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে খুলনা সড়ক ও জনপদের এসও রফিকুল ইসলাম জানান, এভাবে অপরিকল্পিতভাবে মেইন সড়কের উপর স্প্রীড ব্রেকার নির্মাণের কোন নিয়ম নেই। আমি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে স্প্রীড ব্রেকারটি অপসরণ করে নেওয়ার জন্য বলেছি।

দূর্ঘটনা প্রতিরোধের জন্য স্প্রীড ব্রেকার প্রয়োজন হলে সড়ক ও জনপদের উদ্যোগে পরিকল্পিতভাবে নির্মাণ করা হোক এটা সকলেই চায়।

তবে দূর্ঘটনা রোধ করতে গিয়ে দূর্ঘটনা বাড়বে এমন ঝুকিপূর্ণ অপরিকল্পিত রোড স্প্রীড ব্রেকার অপসরণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছেন এলাকাবাসী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খুলনা বিভাগের আলোচিত
ওপরে