২৩শে মে, ২০১৯ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় রাজনীতির শিকার বাসভবন মোদীর গুজরাটে বেহাল দশা, ৬৩টিতে একজনও পাশ করল না! টানা তৃতীয়বারের জয়ে পশ্চিমবঙ্গের মসনদে মমতা গাড়ি চালিয়ে বড় ভাই রাহুল গান্ধীর বাড়িতে প্রিয়াঙ্কা লোকসভা নির্বাচনে জয়ের সুবাতাস পাচ্ছেন বিজেপির গম্ভীর

পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে ধরবেন নৌকার হাল।

 ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা।। সমকাল নিউজ ২৪

আজ অথবা কাল ঘোষিত হতে পারে ৪র্থ ধাপের অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের দলীয় চেয়ারম্যান প্রার্থীর নাম।তারি ধারাবাহিকতায় পাইকগাছায় ৩১ মার্চ অনুষ্টিতব্য চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কে হচ্ছেন আ’লীগের দলীয় প্রার্থী?নির্বাচনী এলাকায় ঘুরে ফিরে সর্বত্রই এটাই প্রধান আলোচনার বিষয় হয়ে দাড়িয়েছে। এ নিয়ে জল্পনা-কল্পনায় রাজনৈতিক মহলে নানান রকম আলোচনার খোরাক হলেও তৃনমূলের সাধারণ মানুষও নৌকার মাঝির নামটি জানার অধির আগ্রহে রয়েছেন।শেষ মুহুর্তে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা রাজধানী ঢাকায় অবস্থান করে দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সাথে যোগাযোগ সহ গ্রুপিং লবিংএ ব্যস্ত সময় পার করছেন। এদিকে মাঠ পর্যায়ের দলীয় নেতা-কর্মী সহ রাজনৈতিক সচেতন মহল মনোনয়ন বানিজ্যোর উর্দ্ধে উঠে পরীক্ষিত, অভিজ্ঞ, কর্মীবান্ধব নেতার প্রার্থী প্রত্যাশা করেছেন।মনোনয়ন দৌড়ে ৫ নেতা উপজেলা আ’লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, সদস্য সচিব ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, উপজেলা কমিটি সদস্য আনোয়ার ইকবাল মন্টু, শেখ মনিরুল ইসলাম ও সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি আবুল কালাম আজাদ সমর্থীত নেতা-কর্মী ও সমর্থকরা ভোটের মাঠে গনসংযোগে রয়েছেন।

এ সম্পর্কে গত কয়েক দিনে উপজেলা ও তৃনমূলের আলীগ ও অঙ্গ সংঠনের একাধিক নেতা-কর্মীর মতামত নেবার চেষ্টা করা হয়। দলে গ্রুপিংর কথা ও কারোর বিরাগ ভাজন না হয়ে তাঁরা সরাসরি মন্তব্য না করলেও অসময়ে বা দুর্দিনে যারা রাজনীতির মাঠে ছিলেন এমন নেতার প্রার্থী করার দাবী করেন।তবে মনোনয়ন সম্পর্কে তিন উপজেলা আ’লীগ নেতা রাড়ুলী ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আঃ মজিদ গোলদার ও কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার ও গাজী আজমল হোসেন দলের সদস্য সচিব সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামানের প্রতি সরাসরি সমর্থন জানিয়েছেন।অভিজ্ঞতার বর্ননা তাঁরা জানান,বিগত ১৪ জানুয়ারীর নির্বাচনের আগে-পরে আন্দোলনের নামে বিএনপি- জামাতের অপকৌশল মোকাবেলা সহ গত ৫ বছরে দলের অভ্যন্তরিন সংকটে রশীদুজ্জামান সাহসের সাথে নেতা-কর্মীদের পাশে থেকে রাজনীতি করে বিপদ সামল দেবার চেষ্টা করেছেন। এ কারনে তাঁরা দলের প্রয়োজনে তাঁর মনোনয়ন দাবী করেছেন।

ইতোমধ্যে উপজেলা আ’লীগের বিশেষ বর্ধিত সভায় পাইকগাছা -কয়রার নবাগত এমপি ও জেলা সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান বাবু এ নির্বাচনে মনোনয়নে প্রভাবশালীদের টাকার খেলা বন্ধের কথা বলে মানুষের কাছে গ্রহনযোগ্য ও পরীক্ষিত নেতার প্রার্থী মনোনয়নে তাঁর মতামত দেন। যতদুর জানাগেছে এখন শুধু দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের প্রাথী ঘোষনার চুড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে মানুষ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খুলনা বিভাগের আলোচিত
ওপরে