১২ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
জোছনা উৎসব ২০১৯ এর প্রেস কনফারেন্স । দুর্গাপুর উপজেলা কে বাল্যবিবাহ মুক্ত রাখতে শপথ সিলেটে অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের... বগুড়ায় যানবাহনের চাকায় থেঁতলে যাওয়া লা’শ উ’দ্ধার নাঙ্গলকোটে হানাদার মুক্ত দিবস পালিত

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে তারুণ্যের আধিপত্য

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪
পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে তারুণ্যের আধিপত্য

কয়েকদিন আগেই ইংল্যান্ড বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। শুক্রবার অবশ্য সে পথে হাটেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে সংস্থাটি। সেখানে দেখা যায় তারুণ্যের আধিপত্য।

পাকিস্তানের বিশ্বকাপে প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলের। যদিও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। উমর আকমলের মতোই সংক্ষিপ্ত তালিকায় নেই বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ ও ওপেনার আহমেদ শেহজাদের নাম।

সদ্যই শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকলেও, আসিফ আলিকে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে ডেকেছে পিসিবি।

আগামী ১৮ এপ্রিল লাহোরে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করা হবে। ১৫ ও ১৬ এপ্রিল তাদের ফিটনেস টেস্ট করতে হবে। বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট।

বিশ্বকাপ মিশন শুরুর আগে ১১টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। স্বাগতিক দেশ ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এরপর কাউন্টি দলগুলোর বিপক্ষে তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের দল। বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে পাকরা।

৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের বিশ্বকাপ মিশন। এরপর ৩ জুন স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকরা। এছাড়া ৭ জুন শ্রীলঙ্কা, ১২ জুন অস্ট্রেলিয়া, ১৬ জুন ভারত, ২৩ জুন দক্ষিণ আফ্রিকা, ২৬ জুন নিউজিল্যান্ড, ২৯ জুন আফগানিস্তান ও ৫ জুলাই বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান।

পাকিস্তানের প্রাথমিক স্কোয়াড :

সরফরাজ আহমেদ, আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফাখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান খান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে