২১শে মে, ২০১৯ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যাকাত দিলে সম্পদ বাড়ে ! ব্রীজ মেরামতে সময় ক্ষেপন তালতলী উপজেলা সদরের সাথে সারা... জামালপুরের দেওয়ারগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে মামলার... বগুড়ায় গ্যাস ট্যাবলেট সেবনে কাকি ভাতিজা আত্মহত্যা ! বরগুনায় বশতঘর নির্মানে বাধা” ৩ লক্ষ্য টাকা চাদাঁদাবীর...

পাকিস্তান থেকে মুক্তি পেয়ে ভারতের পথে পাইলট অভিনন্দন

 আন্তর্জাতিক ডেস্ক। সমকাল নিউজ ২৪

আটক ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে মুক্তি দিয়েছে পাকিস্তান। ইসলামাবাদ থেকে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি। সড়কপথে লাহোর হয়ে ভারতে পৌঁছুবেন অভিনন্দন। তাঁর সঙ্গে রয়েছেন পাকিস্তানের ভারতীয় হাইকমিশনারের আধিকারিকরা।

মনে করা হচ্ছে দুপুরের মধ্যে ওয়াঘা সীমান্তে পৌঁছবেন অভিনন্দন। ইতিমধ্যে ওয়াঘা সীমান্তে পৌঁছে গিয়েছেন ভারতীয় বিমানবাহিনীর আধিকারিকরা। জানা গিয়েছে, ইসলামাবাদ ছাড়ার আগে বেশ কিছু কাজ সারতে হয়েছে অভিনন্দনকে।

গত বুধবার থেকে পাকিস্তানের হেফাজতে ছিলেন অভিনন্দন। তাঁকে ফেরানোর জন্য ভারতের তরফে প্রবল চাপ দেওয়া হয় পাকিস্তানকে। বৃহস্পতিবার দুপুরে পাক পররাষ্ট্রমন্ত্রী প্রথমে বলেন, ভারতীয় পাইলটকে নিয়ে কী হবে তা কয়েক দিনের মধ্যেই ঠিক করা হবে। কিন্তু বিকালেই ইমরান খান সংসদে ভারতীয় পাইলটকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন।

পাক সংবাদমাধ্যমের খবর, রাওয়ালপিন্ডি থেকে লাহোরে আনা হবে অভিনন্দনকে। তারপর জেনেভা কনভেনশন অনুযায়ী তাঁকে তুলে দেওয়া হবে রেডক্রসের হাতে। তারপর বেলা ১২টা থেকে ২টোর মধ্যে তাঁকে ওয়াঘা সীমান্তে আনা হবে। ইমরান খান ভারতীয় পাইলটকে ফেরানোর বিষয়টি শান্তির লক্ষ্যে বলা হলেও গোটা বিষয়টি পাকিস্তান জেনেভা কনভেনশন অনুযায়ী করেছে বলে দাবি ভারতের।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে