১৭ই জুন, ২০১৯ ইং ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের সংঘর্ষ,... মাতালের কাছে রেহাই পেল না গর্ভবতী ছাগলও! তালতলী উপজেলা পরিষদ নির্বাচন ইসি কর্তৃক বাতিল হওয়ার ৪৮... কাউখালীতে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত আদালতে সাবেক ওসি মোয়াজ্জেম

পাচার হওয়া দুই নারীকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে হস্তান্তর।

 মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

যশোরের বেনাপোল চেকপোষ্ট দিয়ে দুই নারীকে ভারত থেকে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ)।

 

সোমবার (২১/০১/১৯ইং)তারিখ বিকাল সাড়ে ৫টার দিকে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা দুই নারীকে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে যৌথভাবে সোপর্দ করে। ফেরত আসারা হলেন- দিনাজপুরের বাবুল হোসেনের মেয়ে শিল্পী আরা (১৭) ও যশোরের মোসলেম সর্দ্দারের মেয়ে সংগীতা ওরফে ফাতিমা খাতুন (৫০)।

 

আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় দুই নারীকে সোপর্দ করা হয়। সেখান থেকে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট নাসিমা খাতুন সংগীতা ওরফে ফাতিমাকে ও জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া ম্যানেজার মুহিত হোসেন শিল্পী আরাকে গ্রহণ করেছেন পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

 

সূত্রে জানা যায়, ভালো কাজের প্রলোভন দেখিয়ে চার বছর আগে পাচারকারীরা তাদেরকে ভারতে নিয়ে যায়। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ সদস্যরা তাদের আটক করে আদালতে পাঠায়। পরে ভারতের উত্তর ২৪ পরগনার ধুব্রআশ্রম নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের জিম্মায় রাখে। এক পর্যায়ে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের ফেরত পাঠায়।

 

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট নাসিমা খাতুন বিষয়টি সমকাল নিউজ ২৪ ডট কম বেনাপোল প্রতিনিধি রাসেল ইসলামকে নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
যশোর বিভাগের সর্বশেষ
ওপরে