২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় ছেলে ধরা সন্দেহে এক ব্যক্তিকে পুলিশে সোপর্দ বরগুনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা... কোটচাঁদপুরে অবৈধ গর্ভপাতের মূলহোতা রিনা পারভিন আটক মিন্নির জামিন আবেদন নামঞ্জুর # রিফাত হত্যাকারীদের... মিন্নির জামিন নামঞ্জুর

পাথরঘাটায় মাদকচক্রের খবর প্রকাশ না করার জন্য সাংবাদিককে প্রাণনাশের হুমকি-থানায় জিডি

 মো.জাফর ইকবাল / পাথরঘাটা,(বরগুনা) প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

দৈনিক সংবাদ’র বরগুনার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি ও পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. জাফর ইকবালকে খবর প্রকাশ না-করার জন্য আব্দুল্লাহ আল মামুন তকদির নামে এক মাদকাসক্ত ব্যক্তি প্রাণনাশের হুমকি দিয়েছে।

আব্দুল্লাহ আল মামুন তকদির পাথরঘাটা উপজেলার ১নং রায়হানপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড গোলবুনিয়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস এর ছেলে এবং পাথরঘাটা উপজেলার কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সহসভাপতি।

এঘটনায় জাফর ইকবাল নিরাপত্তা চেয়ে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। যার নং ৪৮০ তারিখ ১০ফেব্রæয়ারি। সাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে ৯ ফেব্রæয়ারি দিবাগত রাত ৮টা ১৩ মিনিটের সময় ০১৬১৮৪৫৬৬৬৫ নম্বর থেকে জাফর ইকবাল এর ব্যবহৃত ০১৭২৪৩২২৯৬৫ নম্বরে কল করে আব্দুল্লাহ আল মামুন তকদিরসহ অজ্ঞাত আরো ২/৩জন ব্যক্তি খবর প্রকাশ না-করার জন্য প্রাণনাশের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে। পরের দিন ১০ফেব্রুয়ারি জাফর ইকবাল বিষয়টি প্রেসক্লাবের সকলকে অবহিত করে প্রেসক্লাবের সিদ্ধান্ত অনুযায়ী উল্লেখিত আব্দুল্লাহ আল মামুন তকদিরসহ অজ্ঞাত আরো ২/৩জন এর কথা উল্লেখ করে নিরাপত্তা চেয়ে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরী করেন। জাফর ইকবাল জানান সম্প্রতি উপজেলার রায়হানপুর ইউনিয়নের ৪নং লেমুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুইটি পরিত্যাক্ত ভবনের দরজা,জানালা ও গ্রীল রাতের আঁধারে ভবন থেকে খুলে উল্লেখিত তকদিরসহ সঙ্গবদ্ধ একটি মাদক চক্র ওই বিদ্যালয়ের দপ্তরী-কাম নৈশ প্রহরী রতন শীলের সহযোগীতায় মাদকের টাকা সংগ্রহ করার জন্য বিক্রি করেছে এবং প্রায় দিনই রাতের আঁধারে উল্লেখিত বিদ্যালয়ের মধ্যে মাদকের আড্ডা বসে মর্মে বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে সংবাদ পেয়ে ৭ফেব্রুয়ারি সে সরেজমিনে তথ্য সংগ্রহের জন্য গেলে বিদ্যালয় কর্তৃপক্ষসহ বিভিন্ন সূত্রে ঘটনার সত্যতা পান। জাফর ইকবাল বিভিন্ন সূত্রে তিনি জানতে পারেন উল্লেখিত তকদির একজন মাদকসেবী ও মাদক ব্যবসায়ী।

এসময়ে মোবাইলে কল-করে খবর প্রকাশ না-করার জন্য জাফর ইকবালকে জোর অনুরোধ করে তকদির। তারই ধারাবাহীকতায় ৯ফেব্রুয়ারি শনিবার দিবাগত রাত ৮টা ১৩ মিনিটের সময় ০১৬১৮৪৫৬৬৬৫ নম্বর থেকে জাফর ইকবাল এর ব্যবহৃত ০১৭২৪৩২২৯৬৫ নম্বরে কল করে আব্দুল্লাহ আল মামুন তকদিরসহ অজ্ঞাত আরো ২/৩জন ব্যক্তি খবর প্রকাশ না-করার জন্য প্রাণনাশের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে বলে তুই আমার বিরুদ্ধে খবর প্রকাশ করলে তোকে খুন করব।

জাফর ইকবাল জানান বর্তমানে তিনি চরম নিরাপত্তা হীনতায় আছেন,তিনি এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
খোঁজ নিয়ে জানা গেছে আব্দুল্লাহ আল মামুন তকদির ছাত্রলীগের নাম ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ ইয়াবাসহ মাদকের ব্যবসা করে আসলেও তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না।

সূত্র জানায় আব্দুল্লাহ আল মামুন তকদির এর বিরুদ্ধে একাধিক মামলা এবং একাধিক সাধারণ ডায়েরী থাকলেও অজ্ঞাত কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না প্রশাসান।

এব্যাপারে উল্লেখিত বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা বলেন বিষয়টির ব্যাপারে নৈশ প্রহরী রতন শীলকে কারণদর্শানো নোটিশ দেওয়ার পরে সে লিখিত ভাবে জানিয়েছেন যে বিদ্যালয়ের উল্লেখিত মালা-মাল যারা বিক্রি করেছে তাদেরকে চিনতে পারলেও প্রাণের ভয়ে সে মুখ খুলতে পারছেন না।

এব্যাপারে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হানিফ সিকদার এর কাছে জানতে চাইলে তিনি উল্লেখিত বিষয়ে কঠর পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দিয়ে বলেন আব্দুল্লাহ আল মামুন তকদির এর বিরুদ্ধে অনেক মামলা ও সাধারণ ডায়েরী আছে,আমরা বিষয়টি দেখব।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে