২৬শে আগস্ট, ২০১৯ ইং ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
না’গঞ্জে গোল্ডেন চেস আন্তজার্তিক রেটিং দাবায় হানিফ... আমতলীতে চো’রাই গরু উ’দ্ধার শার্শা উপজেলার সকল কর্মকর্তাদের সাথে মত বিনিময় করলেন... মতলবে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন- এমপি নুরুল আমিন দু “বছর পূর্তিতে দাবী নিয়ে রোহিঙ্গাদের বিশাল সমাবেশ

পাবজি গেম খেলে মানসিক ভারসাম্য হারিয়ে হাসপাতালে ৬ তরুণ!

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪
পাবজি গেম খেলে মানসিক ভারসাম্য হারিয়ে হাসপাতালে ৬ তরুণ!

ভারতের যুবসমাজে ক্রমেই বাড়ছে পাবজি নামে একটি মোবাইল গেমেসের জনপ্রিয়তা। আর সব গেমেসের মতো এই গেমটির নেশাতেও ডুবে যাচ্ছেন অনেকেই। বহুক্ষেত্রেই যার ফল হচ্ছে মারাত্মক।

যেমন হয়েছে জম্মুর এক ফিটনেস ট্রেনারের ক্ষেত্রে। শুধু তিনিই নন, গত কয়েকদিনে আরো ছয় জন একই কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের খবরে বলা হয়, জম্মুর এক ফিটনেস ট্রেনার ১০ দিন আগে পাবজি খেলতে শুরু করে। তবে গণমাধ্যমে তার নাম প্রকাশ করা হয়নি।

সম্প্রতি তিনি অস্বাভাবিক আচরণ করতে শুরু করেন। শেষে ওই যুবক নিজেকেই নানাভাবে আঘাত করতে শুরু করেন। পরিস্থিতি বেগতিক বুঝে তাকে হাসপাতালে ভর্তি করেন আত্মীয়রা।

হাসপাতাল সূত্রে জানিয়েছে, যুবকের অবস্থা স্থিতিশীল নয়। পাবজি গেমেসের প্রভাবে আংশিক মানসিক ভারসাম্য হারিয়েছেন তিনি। তাকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিত্সকরা। তার চিকিত্সার জন্য একজন স্নায়ু চিকিৎককে নিয়োগ করা হয়েছে।

তিনি জানিয়েছেন, ওই যুবক এখনো পাবজি’র ঘোর থেকে বের হতে পারেননি। তবে যুবক দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী ওই চিকিৎসক।

হাসপাতাল সূত্রের খবর, এই নিয়ে গত কয়েকদিনে পাবজি খেলতে খেলতে মানসিক ভারসাম্য হারিয়ে ৬ জন ভর্তি হয়েছেন।

বিশেষজ্ঞদের ধারণা, এই ৬ জন ছাড়াও আরো অনেকেই এই ধরনের সমস্যায় ভুগছেন। তবে তাদের পরিবার সমস্যার গুরুত্ব বুঝতে না পারায় হাসপাতালে আনেননি। সেক্ষেত্রে সেই সব যুবকরা আরও বড় ঝুঁকির সামনে দাঁড়িয়ে আছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে