২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঘূর্ণিঝড় রেমাল চাঁদপুরে ৩৫৩ টি আশ্রয় কেন্দ্র... বরগুনায় ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিল” মাদকদ্রব্য... বরগুনায় ” রেমান প্রতিরোধে জেলা দূর্যোগ ব্যাবস্থা... কোম্পানীগঞ্জে ৩ টি চোরাইকৃত মোটরসাইকেল সহ গ্রেফতার ৪ জন বরগুনায় ডিবি পুলিশের অভিযানে অবৈধ মাদক ইয়াবা সহ...

পাবর্ত্য শান্তিচুক্তি বাস্তবায়নে অনুষ্ঠিত হলো সপ্তম বৈঠক কুয়াকাটায়

 মনিরুল ইসলাম কুয়াকাটা প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) বলেছেন, ভূমি কমিশন ও পারিপার্শ্বিক পরিবেশ পরিস্থিতিসহ পাবর্ত্য শান্তিচুক্তির যে বিষয়গুলো এখনও বাস্তবায়িত হয়নি সেসব নিয়ে বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা বিশ্বাসি এর মাধ্যমে পাহাড়ে শান্তি ফিরে আসবে।

বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালীর কুয়াকাটা গ্রান্ড হোটেলে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির ৭ম বৈঠক শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন তাঁরা।

এ সময় তাঁরা আরও বলেন, শান্তিচুক্তি বাস্তবায়নের যে কমিটি আছে এই কমিটি ধীরে ধীরে লক্ষ্যের দিকে পৌঁছাচ্ছে।

বৈঠকে সভাপতিত্ব করেন শান্তিচুক্তি ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক (মন্ত্রণালয়ের) মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম, কমিটির সদস্য ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবর্তন ও পুর্ণবাসন এবং অভ্যন্তরীণ উদ্ববাস্তু নির্দিষ্টকরণ ও পুণর্বাসন সম্পর্কিত টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য গৌতম কুমার চাকমা, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, মিসেস বাসন্তী চাকমা এমপি, সাবেক মূখ্য সচিব ও রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে