২৩শে এপ্রিল, ২০১৯ ইং ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ছাত্রের সঙ্গে ‘স্ক্যান্ডাল’, যা বললেন সেই... সেফুদার বিরুদ্ধে ভিয়েনার আদালতে মামলা শ্রীলঙ্কা হামলার ‘মাস্টার মাইন্ড’ মাওলানা জাহরান... বগুড়ায় মদসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ায় ছিনতাইচক্রের মূল হোতা আটক

পা দিয়ে লিখে স্বপ্ন পূরন করতে চায় জসিম।

 বুলবুল,ফরিদপুর সমকাল নিউজ ২৪

পা দিয়ে লিখে স্বপ্ন পুরন করতে চায় ফরিদপুরের নগরকান্দার তালমা নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জসিম। তার বাড়ী উপজেলার তালমা ইউনিয়নের কদমতলী গ্রামের হানিফ মাতুব্বর ও তছিরন বেগম দম্পদির সন্তান। জসিম উপজেলার তালমা কেন্দ্রের মনোহরপুর এম এ শাকুর মহিলা কলেজ ভেণ্যুতে পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করছে।

স্বপ্নকে জয় করতে দৃঢ় মনোবল নিয়ে শত বাধা উপেক্ষা করে অসম্ভবকে সম্ভব করে তুলতে কঠোর সংগ্রাম চালিয়ে এ পর্যন্ত এগিয়ে এসেছে জসিম।

জন্ম থেকে দুই হাত না থাকায় প্রাথমিক শিক্ষায় পায়ের দুই আঙ্গুলের ফাকে চক ও পেন্সিল ডুকিয়ে লেখার অভ্যাস করিয়েছেন স্থানীয় কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান।

জসিমের পিতা হানিফ জানিয়েছেন, জসিমের লেখাপড়ার মনোযোগ দেখে জেলা প্রশাসক একটি মোটর চালিত ভ্যান দিয়ে সহায়তা করেছেন ঐ ভ্যানে করে জসিম স্কুলে যাওয়া আসা করে।

স্বপ্ন পুরণের এই ছোট কারিগর দুই হাত ছাড়াই পা দিয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে রিতিমত হৈ চৈ ফেলে দিয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হাসান বলেন, জসিমের পরীক্ষা দিতে যাতে কোন রকম সমস্যা না হয় তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফরিদপুর বিভাগের সর্বশেষ
ফরিদপুর বিভাগের আলোচিত
ওপরে