২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের বেনাপোলে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে আ’লীগ নেতা নিহত ! বরগুনা সদর রোডে ময়লা স্তুপ রেখেই রাস্তার কার্পেটিং এর... ৬০কিলোমিটার বেগে ঝড় আসছে , নদী বন্দরে সতর্ক সংকেত জারি! বানারীপাড়ায় ইয়াবা সহ মাদকসেবী আটক

প্রতিমন্ত্রীর সামনে ‘ইংলিশ’ বানানটাও পারলেন না শিক্ষকরা!

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
প্রতিমন্ত্রীর সামনে ‘ইংলিশ’ বানানটাও পারলেন না শিক্ষকরা!

ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটির বানান করে বলতে পারেননি কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনাজ ও তার শিক্ষার্থীরা। আরও তিনটি প্রাথমিক বিদ্যালয়ের কোনো শিক্ষার্থীই ‘পরীক্ষা’ শব্দের ইংরেজি অর্থ বলতে পারেননি।

শনিবার (২ মার্চ) কুড়িগ্রামের রৌমারী উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো পরিদর্শনকালে ইংরেজির এ করুণ দশা দেখে ক্ষোভ প্রকাশ করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। শনিবার প্রতিমন্ত্রী রৌমারীর চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘুঘুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উলিপুর উপজেলার সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চর সুখেরবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

শনিবার সকালে রৌমারী উপজেলার চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের কাছে ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটি বানান করে বলতে বলেন প্রতিমন্ত্রী। কিন্তু স্কুলটির ১ম থেকে ৫ম শ্রেণির কোনো শিক্ষার্থীই তা পারেননি। এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনাজকে ইংরেজিতে ‘ইংলিশ’ শব্দটি বানান করে বলতে বলে প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। কিন্তু শিক্ষক শাহনাজও ব্যর্থ। শিক্ষক-শিক্ষার্থীদের এ করুণ অবস্থা দেখে হতাশা প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী।

তবে, এ চারটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা বাংলাদেশের জাতির পিতার নাম, প্রধানমন্ত্রীর নামসহ বিভিন্ন সমসাময়িক বিষয়ের সঠিক জবাব দিতে পেরেছেন। একই দিনে উলিপুর উপজেলার চরসুখের বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গেলে স্কুলটির প্রধান শিক্ষক জাকির হোসেনকে স্কুলে পাননি প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে