২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শিক্ষার্থীদের আন্দোলনে নূর, দাঁতভাঙা জবাব দেওয়ার হুমকি পাইকগাছায় ১০ টাকা মুল্যে চাল বিতরণ সরকারের জনবান্ধব... রাজশাহী কলেজে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে... শার্শায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকের মৃত্যু

প্রথম টেস্টে যে একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪
প্রথম টেস্টে যে একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে আগামী বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) মাঠে নামবে টাইগাররা। ম্যাচটি বাংলাদেশ সময় ভোর ৪টায় হ্যামিল্টন স্যাডন পার্কে শুরু হবে।

এদিকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। ওয়ানডের ব্যর্থতা ভুলে টেস্ট সিরিজে ভালো করার প্রত্যয় টাইগার শিবিরের।

নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত কোন টেস্ট জয়ের স্বাদ পাইনি বাংলাদেশ। তার মধ্যেই ইনজুরি আক্রান্ত স্কোয়াড নিয়ে কতটা লড়াই করতে পারে সেটাই এখন দেখার বিষয়।

আঙুলের ইনজুরির কারণে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আগেই দল থেকে ছিটকে গেছেন। আর ওয়ানডে সিরিজের মাঝপথে এসে ইনজুরিতে পড়েন মোহাম্মদ মিথুন। এদিকে পুরাতন পাজরের ব্যাথায় ভুগছেন উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তাই একাদশ সাজাতে হিমশিম খাচ্ছেন টিম ম্যানেজমেন্ট। এই ম্যাচে টাইগারদের নেতৃত্ব দেবেন সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদ।

অপরদিকে আগের দিন সংবাদ সম্মেলনে আঁচ পাওয়া গেছে নিউজিল্যান্ডের বিপক্ষে চার পেসার নিয়ে মাঠে নামতে পারে টি-টাইগাররা। এমনটা হলে একাদশের বাইরে থাকবেন গত বছর টেস্টে বাংলাদেশের হয়ে সর্বাধিক উইকেট শিকারি বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

পিচ ও কন্ডিশন:

নিউজিল্যান্ড সফরে ব্যাটিং বান্ধব উইকেটে ওয়ানডে সিরিজে বাংলাদেশের টপঅর্ডার পুরোপুরিই ব্যর্থ হয়েছিল। এবার টেস্ট সিরিজ টাইগারদের ধরাসায়ী করতে সবুজ উইকেটে খেলার পরিকল্পনা করছে নিউজিল্যান্ড। যেখান থেকে বাড়তি সুবিধা পাবেন পেস বোলাররা। বাংলাদেশ অবশ্য স্পোর্টিং উইকেটের আশা করছে।

নজর থাকবে যাদের উপর:

তামিম ইকবাল (বাংলাদেশ): টেস্টে বাংলাদেশের সর্বাধিক রান সংগ্রাহক তামিম। অভিজ্ঞ মুশফিকুর রহিম না খেললে এই ম্যাচে বাড়তি দায়িত্ব তামিমের কাঁধে। ফলে বাংলাদেশের ভালো শুরুর অনেকটাই নির্ভর করছে তামিমের ব্যাটে। এখন পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে ৯টি টেস্ট খেলেছেন তামিম। ব্যাট হাতে ৩৯.৩৭ গড়ে ৬৩০ রান। কিউইদের বিপক্ষে ৬টি অর্ধশতক হাঁকালেও এখনও সেঞ্চুরির দেখা পাননি তামিম। এই সিরিজেই অপূর্ণতা ঘুচাতে চাইবেন তামিম।

কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড): সাম্প্রতিক সময়ে সাদা পোষাকের ক্রিকেটে নিউজিল্যান্ডের দুর্দান্ত পারফর্মেন্সের মূলে আছেন উইলিয়ামসনের চৌকশ অধিনায়কত্ব। ব্যাট হাতেও দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে থাকেন তিনি। আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তার অবস্থান দুই নম্বরে৷ ফলে তার ব্যাটেই নির্ভর করছে নিউজিল্যান্ডের পারফর্মেন্স।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান, খালেদ আহমেদ, আবু জায়েদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে