২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শার্শায় পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদের চেষ্টার অভিযোগ... কোন ভাবেই বাল্য বিবাহ পড়ানো যাবেনা… এমপি শাহে আলম মির্জাপুরে উচ্ছেদের পর পরই সরকারি রাস্তা বন্ধ করে রাতের... মোহাম্মদপুরে বিহারী পট্টির বস্তির আগুন নিয়ন্ত্রণে সাংবাদিক কমলেশ রায়ের মায়ের প্রয়াণে বানারীপাড়া...

প্রধানমন্ত্রীকে সম্পত্তি লিখে দিলেন বানারীপাড়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা সুখরঞ্জন ঘরামী

  সমকালনিউজ২৪

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি॥

বরিশালের বানারীপাড়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা ও আইনজীবী সহকারী সুখরঞ্জন ঘরামী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্পত্তি লিখে দিয়েছেন।

১৫ নভেম্বর রবিবার দুপুরে চাখার সাব-রেজিষ্ট্রী অফিসে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রহীতা করে ৫ শতক সম্পত্তি লিখে দেন। তাঁর এ দলিলের পরিচিত হয়েছেন বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাহাদ সুমন।

বরিশালের বানারীপাড়া ও পিরোজপুরের স্বরূপকাঠির সীমান্তবর্তী কাজলাহার গ্রামে বানারীপাড়া-স্বরূপকাঠি সড়কের পাশে আইনজীবী সহকারী সুখরঞ্জন ঘরামীর সম্পত্তিতে সম্প্রতি বানারীপাড়া উপজেলা পরিষদের অর্থায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি ভাস্কর্য নির্মাণ করা হয়। নিজ সম্পত্তিতে ‘প্রাণপুরুষ’ বঙ্গবন্ধু ও ‘প্রিয়নেত্রী’ প্রধানমন্ত্রীর প্রতিকৃতি ভাস্কর্য নির্মাণ করায় তার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হওয়ার পাশাপাশি তিনি আনন্দিত,উচ্ছ্বসিত ও গৌরবান্বিত বলে জানান প্রবীণ আইনজীবী সহকারী ও আওয়ামী লীগ নেতা সুখরঞ্জন ঘরামী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান স্বাধীনতা অর্জিত হয়ে বাঙালী জাতি একটি লাল-সবুজ পতাকা ও স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পাওয়ায় এবং তার সুযোগ্য কন্যার নেতৃত্বে সেই দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় রূপান্তর হওয়ায় তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা ও অকৃত্রিম ভালোবাসার নির্দশন উপহার হিসেবে তিনি এ সম্পত্তি লিখে দিয়েছেন বলে জানান।

তিন ছেলে ও এক ছেলের বউ ইঞ্জিনিয়ারিং পাস করে বেকার থাকায় ৫ সন্তানের জনক অশীতিপর বৃদ্ধ সুখরঞ্জন ঘরামীকে এখনও বরিশাল আদালতে গিয়ে আইনজীবী সহকারীর কাজ করে ১২ সদস্যের পরিবারের ভরণপোষণ ও দুই ছেলের বউ এবং তিন নাতি-নাতনীর লেখাপড়ার ব্যয়ভার বহন করতে হয়। শুধু এক ছেলে স্বর্নের দোকানে কাজ করে তাকে কিছুটা সহায়তা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করার তার দীর্ঘদিনের বাসনা। তিনি তার দেওয়া সম্পত্তির দলিল প্রধানমন্ত্রীর হাতে নিজে তুলে দেওয়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন। জীবনের শেষ বেলায় প্রধানমন্ত্রীর সঙ্গে একবার সাক্ষাত করতে পারলে তিনি মরেও শান্তি পাবেন বলে জানান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে