২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
অবশেষে শপথ নিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম প্রকাশ্যে চাঁদাবাজিকালে পিস্তল ও এলজিসহ প্রসীত পন্থি ২...

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়, যাচ্ছে না ঐক্যফ্রন্ট

  সমকাল নিউজ ২৪
প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়, যাচ্ছে না ঐক্যফ্রন্ট

আগামী ২ ফেব্রুয়ারি শনিবার বিকেলে নির্বাচনে অংশগ্রহণকারী ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু রাজনৈতিক দলই নয়, নির্বাচনী কার্যক্রম ও পরিচালনার সঙ্গে যারা জড়িত ছিল তাদেরকেও চা চক্রে আমন্ত্রণ জানানো হবে। আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে এটা কোন সংলাপ হবে না। এটা শুধুমাত্র শুভেচ্ছা বিনিময় হবে। প্রধানমন্ত্রী তাদেরকে আপ্যায়ন করবেন মাত্র।

 

অনুষ্ঠানের জন্য ইতিম্যধ্যে অতিথিদের তালিকা তৈরি করা হয়েছে এবং দু’একদিনের মধ্যে তাদের কাছে আমন্ত্রণপত্র পাঠানো হবে বলে আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

 

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঐক্যফ্রন্টের অন্যান্য নেতার মধ্যে মাহমুদুর রহমান মান্না, আ. স. ম. আব্দুর রব, ড. জাফর উল্লাহ চৌধুরীকে আমন্ত্রণ জানানো হবে। এছাড়া বাম গণতান্ত্রিক মোর্চার মনজুরুল আহসান খান, মুজাহিদুল ইসলাম সেলিমসহ অন্যান্য নেতৃবৃন্দকে আমন্ত্রণ করা হবে। পাশাপাশি আওয়ামী নেতৃত্বাধীন ১৪ দলের শরিকদেরও এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দাওয়াত দেয়া হবে। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদেরসহ দলটির শীর্ষ নেতৃবৃন্দকে চা চক্রে ডাকা হবে।

 

অনুষ্ঠানে অংশ নেয়ার বিষয়ে বিএনপির একাধিক সূত্র বলেছে যে, তারা এখনও আমন্ত্রণ পাননি। তবে এ ধরনের শুভেচ্ছা বিনিময়ে যাওয়ার প্রশ্নই আসে না বলে জানিয়ে দিয়েছেন বিএনপির শীর্ষ নেতারা। তারা বলেছেন, একাদশ জাতীয় নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের বিষয়ে আলোচনার বিষয়েই কেবল সংলাপে যাওয়ার বিষয়টি চিন্তা করবে বিএনপি।

 

একই ধরনের মনোভাব বাম গণতান্ত্রিক মোর্চার দলগুলোর। মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, এ ধরনের শুভেচ্ছা বিনিময়ে অংশ নেয়ার প্রশ্নই ওঠে না। তবে ১৪ দল ও মহাজোটের শরিকদের এই শুভেচ্ছা বিনিময়ে অংশগ্রহণ করার বিষয়টি মোটামুটি নিশ্চিত।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে