১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাণীনগরে ব্যবসায়ী রুঞ্জু হ’ত্যা মা’মলার আসামী... বরগুনার বামনায় যুবককে পিটিয়ে হ’ত্যা মহিপুরবাসীর নিবেদিত প্রান মহিপুর প্রেসক্লাবের সভাপতি... বরগুনায় প্রধান মন্ত্রীর উপহার নগদ অর্থ ইমামদের হাতে... মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জন সহ মোট আক্রান্ত...

প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে নৌকা নিয়ে ঢাকায়

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

বরগুনা থেকে ব্যাটারিচালিত নৌকায় করে ঢাকায় এসেছেন স্থানীয় এক যুবলীগ নেতা। উদ্দেশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করা। বরগুনা যুবলীগের সহসভাপতি ও বরগুনা পৌরসভার সাবেক কমিশনার এই নেতার নাম হুমায়ুন কবির।

গত ৪ এপ্রিল সকালে হুমায়ূন কবিরসহ মোট চারজন নৌকায় করে বরগুনা থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেন। পরে ৮ এপ্রিল রাতে তারা রাজধানীর যাত্রাবাড়ীতে এসে পৌঁছান। ব্যাটারিচালিত একটি ভ্যানের সাথে যুক্ত করা হয়েছে এই চাকা লাগানো নৌকাটিকে।

নৌকাতেই রয়েছে তাদের খাওয়া-দাওয়া আর থাকার ব্যবস্থা। রয়েছে রান্না করা ও মোবাইল ফোন চার্জ দেয়ার ব্যবস্থা। আছে একটি বড় স্পিকারও। এতে বাজানো হচ্ছে দেশাত্ববোধক গান, বঙ্গবন্ধুর ভাষণ এবং দলীয় বিভিন্ন রাজনৈতিক গান।

নৌকাটি বরগুনার সবার কাছে খুব পরিচিত দাবি করে হুমায়ূন কবির বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণার কাজে নৌকাটি ব্যবহার করা হয়। এটি বরগুনার সবার কাছে সুপরিচিত।

প্রধানমন্ত্রীর সাথে দেখা করা প্রসঙ্গে তিনি বলেন, আমার ব্যক্তিগত কোন চাওয়া নেই প্রধানমন্ত্রীর কাছে। আমার এলাকার মানুষদের জন্য কয়েকটি কথা বলতে চাই বঙ্গবন্ধুকন্যাকে। শুধু একবার দেখা করতে চাই এবং আমার এই নৌকাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখাতে চাই।

আক্ষেপ করে যুবলীগ নেতা বলেন, একদিন গুলিস্তান আওয়ামী লীগ অফিসের সামনে থাকছি আরেকদিন ঝিগাতলা অফিসের সামনে থাকছি। নৌকাতেই ঘুমাচ্ছি রাতে। একেক দিন একেক জায়গায় ঘুরছি কিন্তু দলের কোন নেতা আমার সাথে দেখা করেননি।

যুবলীগের এই নেতা আরও বলেন, প্রধানমন্ত্রীর সাথে দেখা না করে আমি ফিরে যাবো না। এমনি ফিরে গেলে বরগুনাবাসীর কাছে আমি কী জবাব দেব। যতদিন সম্ভব আমি ঢাকায় থাকবো।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে