২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনায় ‘‘আশ্রায়ন প্রকল্প ২’’ উদ্বোধন

 মোঃআসাদুজ্জামান,বরগুনাঃ সমকালনিউজ২৪

রমজান শেষে ঈদ-উল-ফিতর। এই ঈদ উপলক্ষে বরগুনায় ৪১১টি ভূমিহীন, গৃহহীন, অসহায় ও হতদরিদ্র পরিবার পেয়েছে দুই শতাংশ জমিসহ সেমি পাকা ঘর।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করেন।

আজ দুপুরে বরগুনা সদর উপজেলার খাজুরতলা এলাকায় প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে দলিলসহ ঘর বুঝিয়ে দেন বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এবং বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান।

এ সময় প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কলে কথা বলেন সুবিধাভোগীরা। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তার পরিবারের জন্য দোয়া করেন তারা।

বরগুনায় প্রাথমিকভাবে ৪১১ জনকে তালিকাভুক্ত করে তাদের পরিবারের পুনর্বাসনের জন্য দুই শতাংশ জমিসহ ঘর বরাদ্দ দেওয়া হয়। দুই রুমের পাকা ঘরের সঙ্গে রান্নাঘর, বাথরুম ও একটি বারান্দা রয়েছে। আশ্রয়ণ প্রকল্পের প্রত্যেক ঘরেই রয়েছে বিদ্যুতের ব্যবস্থা।

প্রসঙ্গত, দেশের কোনো মানুষ যাতে ভূমিহীন ও গৃহহীন না থাকে, সেজন্য আজ পাঁচ জেলায় ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে বরগুনায় প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেয়েছে ৪১১টি পরিবার। যার মধ্যে রয়েছে ভূমিহীন, গৃহহীন, ভিক্ষুক, শারীরিক অক্ষম ও তৃতীয় লিঙ্গের ব্যক্তিরা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে