২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস, গ্রেফতার ৪৫

 হাসান আলী,পটুয়াখালী/ সমকালনিউজ২৪

পটুয়াখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস এবং সহযোগীতার অপরাধে মোট ৪৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ১২ জনকে বিভিন্ন মেয়াদে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাদন্ড এবং ৩৩ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

গতকাল (৩১মে) শুক্রবার পটুয়াখালী শহরের বিভিন্ন এলাকা থেকে পুলিশ এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে এদের গ্রেফতার করে।

এদিকে গ্রেফতারের ঘটনায় শুক্রবার বেলা ১২ টায় পটুয়াখালী জেলা প্রশাসন ও বেলা সাড়ে ১২ টায় জেলা পুলিশের পক্ষ থেকে পৃথক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

জেলা প্রশাসনের সংবাদ সম্মেলনে পটুয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ জানান, বিভিন্ন কেন্দ্রে অসাদুপায় অবলম্বনের কারনে ১০ জনকে গ্রেফতার করে তাদের ভ্রাম্যনান আদালতের মাধ্যমে এক মাস করে কারাদন্ড প্রদান করা হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ের দুই জন খাবার সরবরাহকারী (ওমেদার) নিয়মভেঙ্গে গোপন কক্ষে প্রবেশ করায় তাদেরকেও এক মাস করে বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়েছে।

পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মাইনুল হাসান জানান, শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গোপন সংবাদের ভিত্তিতে মোট ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে প্রশ্নপত্র এবং মোবাইল ফোনে সংরক্ষিত প্রশ্নপত্র উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হবে। পাশপাশি এই প্রশ্ন ফাঁস চক্রের সাথে কে বা কারা জড়িত সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহনের কথাও জানান পুলিশ সুপার। সরকারী প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের পরীক্ষায় পটুয়াখালী জেলার ৫টি উপজেলার ২২,৩৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশগ্রহন করে ১৪,৫৮৯ জন।অনুপস্থিত রয়েছে ৭,৭৪৬জন। পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের দায়ে পটুয়াখালী সরকারী কলেজ, আঃ হাই বিদ্যানিকেত ও দুমকিতে ১ জনকরে ৩জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নাসির উদ্দিন জানান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে