২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সিলেটে সাংবাদিক বুলবুলকে গ্রে’ফতারে নিন্দা জ্ঞাপন... দুর্গাপুরে রেমন্ড আরেং কে সংবর্ধনা আমতলীতে ব’জ্রপাতে দুই ভাই নি’হত ঝালকাঠির সাংবাদিক আজমীরকে তথ্য প্রযুক্তি আইনের... বিএসএফের নি’র্যাতনে, ঠাকুরগাঁওয়ের এক রাখালকে...

প্রার্থী বদলে বিএনপিকে ২৪ ঘণ্টার আলটিমেটাম!

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান চৌধুরীকে চূড়ান্ত দলীয় মনোনয়ন দেয়ায় টানা প্রতিবাদ ও বিক্ষোভ করছেন ওই আসনের মনোনয়নবঞ্চিত জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন সমর্থকরা।

 

প্রার্থী বদল করতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে মনোনীত প্রার্থীকে ছাতক শহরে অবাঞ্ছিত ঘোষণা করেছেন তারা।

 

বেঁধে দেয়া সময়ের মধ্যে সিদ্ধান্ত বদল না করলে দল থেকে গণপদত্যাগেরও হুমকি দিয়েছেন মিলন সমর্থক বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

শনিবার বিকালে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা এ আলটিমেটাম দেন।

 

এর আগে শুক্রবার রাতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ছাতক শহরে ঝাড়ু মিছিল করেন বিক্ষুব্ধ মিলন সমর্থকরা।

 

প্রতিবাদ সমাবেশে মিলন সমর্থকরা বলেন, বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র মুক্তির আন্দোলনে দল এবং দেশকে বাঁচানোর লড়াইয়ে সুনামগঞ্জ-৫ আসনে দলের প্রার্থী মনোনয়নের ‘ভুল’ সিদ্ধান্ত থেকে সরে এসে আন্দোলনে সংগ্রামের নেতা কেন্দ্রীয় বিএনপির সিলেট বিভাগের সহসাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কলিম উদ্দিন মিলনকে প্রার্থী ঘোষণা করতে হবে।

 

দলের নেতাকর্মীদের সঙ্গে সম্পর্কহীন, আন্দোলনবিমুখ এক ব্যক্তিকে ধানের শীষ প্রতীক দিয়ে দলের নিশ্চিত পরাজয়ের দায়ভার নেতাকর্মীরা নেবে না বলে জানান তারা।

 

পৌর বিএনপির আহ্বায়ক সৈয়দ তিতুমীরের সভাপতিত্বে ও দোয়ারা উপজেলা বিএনপির আহ্বায়ক সামছুল হক নমুর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আম্বিয়া মাজকুর পাভেল, উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুর রহমান, দোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলতাফুর রহমান খসরু, ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম, উপজেলা যুগ্ম আহ্বায়ক হিফজুল বারী শিমুল, ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল ও আব্দুল বারি, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক সামছুর রহমান সামছু, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, উপজেলা বিএনপি নেতা শাহ শফিকুল আলম মতি, মাস্টার ফজলুল করিম বকুল, বিএনপি নেতা রুহুল আমিন, লায়েক শাহ, সামছুর রহমান বাবুল, কাজী মাওলানা আব্দুস সামাদ, সাদিকুর রহমান, আলী আশরাফ তাহিদ, দিল হোসেন, নাজমুল হোসেন, ছাদিকুর রহমান, আজর আলী মেম্বার, উপজেলা বিএনপির সদস্য আতাউর রহমান এমরান, জেলা স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি বাকি বিল্লাহ, জেলা যুবদলের সহসভাপতি সাজ্জাদ হোসেনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

 

এদিকে শনিবার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশের শেষ দিকে যোগ দিয়ে মনোনয়নপ্রত্যাশী কলিম উদ্দিন আহমদ মিলন নেতাকর্মীদের ক্ষোভ প্রশমনের চেষ্টা করেন।

 

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দেশ আজ মহাসংকটে। দেশকে রক্ষা করতে হবে। দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে এবং দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফিরিয়ে আনতে হবে। এসব কথা চিন্তা করে দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই।

 

দলীয় নেতাকর্মীদের ধানের শীষের প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানিয়েছেন মনোনয়নবঞ্চিত এ নেতা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সুনামগঞ্জ বিভাগের সর্বশেষ
সুনামগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে