২৩শে মে, ২০১৯ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঋণখেলাপির দায়ে দু’ভাইস চেয়ারম্যান প্রার্থীর... বগুড়ায় রাজনীতির শিকার বাসভবন মোদীর গুজরাটে বেহাল দশা, ৬৩টিতে একজনও পাশ করল না! টানা তৃতীয়বারের জয়ে পশ্চিমবঙ্গের মসনদে মমতা গাড়ি চালিয়ে বড় ভাই রাহুল গান্ধীর বাড়িতে প্রিয়াঙ্কা

ফুলবাড়ীতে কাগজের শহীদ মীনারে প্রতিবন্ধী শিশুদের শ্রদ্ধা নিবেদন।

  সমকাল নিউজ ২৪

বিদ্যালয় কিংবা আশপাশে নেই কোন শহীদ মীনার, তাতে কি? শারিরিক ভাবে প্রতিবন্ধী তবুও চেতনা আছে বুকে, সেই চেতনার প্রতিফলন ঘটাতে কাগজের শহীদ মীনার বানিয়ে আর্ন্তজাতীক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে, প্রতিবন্ধী শিশুরা, শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

গত বৃহস্পতিবার আর্ন্তজাতীক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘি ইউনিয়নের দলদলিয়া পথশিশু ও বুদ্ধি প্রতিবন্ধী বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে এই প্রভাত ফেরি ও শ্রদ্ধা নিবেদন করেন বিদ্যালয়টিতে অধ্যায়নরত প্রতিবন্ধি শিশুরা। প্রভাত ফেরি ও পুষ্পার্পন কমৃসূচিতে বিদ্যালয়টির প্রধান শিক্ষক বিদুৎ কুমার পাল ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আ্ইদুল ইসলামসহ অনান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আইদুল ইসলাম বলেন, তিনি নিজ উদ্যোগে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে দির্ঘ ৮ বছর থেকে এই এলাকার সুবিধা বঞ্চিত পথশিশু ও প্রতিবন্ধি শিশুদের শিক্ষা প্রদান করলেও এখন পর্যন্ত সরকারী ভাবে কোন অীনুদান পাননি। তাই কাগজের শহীদ মীনার তৈরী করে আর্ন্তজাতীক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসসহ বিভিন্ন জাতীয় দিবস পালন করে আসছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের সর্বশেষ
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে