২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

ফেনীতে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বঙ্গবন্ধু’র ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত।

  ইউনুছ ভূঞাঁ সুজন, ফেনী থেকেঃ সমকালনিউজ২৪

ফেনী জেলা ইসলামিক ফাউন্ডেশন কতৃক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী আজ সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতি ফেনী জেলা ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মন্জুরল আলম ও মাঠ অফিসার মাসুদ রানার সন্চালনায় প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওহিদুজ্জামান, বিশেষ অতিথী হিসাবে ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম, জেলা সিভিল সার্জন ডাঃ নিয়াতুনজ্জামান, সিনিয়র সহকারি পুলিশ সুপার ডিএস.পি মোঃ খালেদ হোসেন, জেলা শিক্ষা অফিসার কাজী ছলিম উল্ল্যাহ সহ জেলা উপজেলা বিভিন্ন মসজিদের ইমামগণ প্রমুখ।

প্রধান অতিথী ফেনী জেলা প্রশাসক মোঃ ওহিদুজ্জামান বলেন, বর্তমান সরকার ইসলামিক ফাউন্ডেশনের উন্নায়নে বিভিন্ন কার্যক্রম অব্যাহত রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের আওতা দিন সারা দেশে ৮০হাজার মসজিদ মোক্তব ভিত্তিক গণশিক্ষার মাধ্যমে প্রায় ২৫লক্ষী কোমলমতী শিশু শিক্ষার্থীরা শিক্ষা গ্রহন করে। ইসলামিক ফাউন্ডেশন ১৫অগাষ্ট জাতীয় শোক দিবসে ৮১৫ টি প্রতিষ্ঠানে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করে।

ডেঙ্গু ও গুজব সম্পর্কে জুমার নামাজে মুসল্লীদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে জেলার সমগ্র ইমামদের প্রতি আহব্বান জানান।

ডেঙ্গু সম্পর্কে তিনি বলেন, আপনি পরিস্কার থাকুন আপনার পরিবেশ কে পরিষ্কার রাখুন তাহলে ডেঙ্গু থেকে পরিতান পাবেন।

তিনি জেলার সমগ্র ইমামদের উদ্দেশ্য করে বলে যে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আর্দশকে সকলের মাঝে তোলে ধরতে।
ইমামদের দায়িত্ব পালনে কোন সমস্যার সৃষ্টি হলে তিনি তা সমাধান করবেন বলে জানান।

ফেনী জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ মন্জুরুল আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও বর্তমান সরকার ইসলামিক ফাউন্ডেশন’র সামগ্রিক উন্নায়ন সহ কোরআন সুন্নাহ প্রতিষ্ঠা করার ক্ষেত্রে ব্যাপক গুরুত্বদেন। তিনি বলেন, কাকরাইল মসজিদটি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের দান। তিনি জেলার সকল ইমামদের কে নিজ নিজ দায়িত্ব থেকে মাদক, ডেঙ্গু মম্পর্কে জুমার খোৎবা সচেতনতা বৃদ্ধি করতে আহব্বান জানান।

বিশেষ অতিথী জেলা পুলিশের সিনিয়র সহকারি পুলিশ সুপার ডিএসপি মোঃ খালেদ হোসেন বলেন, দেশ কে যে ভালবাসেনা তাঁর ইমান থাকেনা। জেলার সমগ্র ইমামগণ কে বলেন জঙ্গি

মাদক, ডেঙ্গু, গুজব সংক্রান্ত সচেতনতা মূলক বক্তব্যের মাধ্যমে মুসল্লীদের কে সচেতন করতে আহব্বান জানান। তিনি প্রশাসনিক ভাবে সব ধরনের সহযোগিতার কথা জানান।

অনুষ্ঠান শেষে ফেনী বড় মজিদের খতিব মাওলানা সাইফুল উল্ল্যাহ সমগ্রজাতীর কল্যানে মুনাজাত করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে