২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাঙ্গলকোটে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা... ইবিতে বিশ্ব স্কাউটস্ দিবস পালিত আত্রাইয়ে আমের মুকুলের মৌ মৌ ঘ্রাণে বিমোহিত সকলের মন চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম আয়োজন বগুড়ায় অ’জ্ঞাত নারীর লা’শ উ’দ্ধার

“””ফেনী ইউনিভার্সিটিতে সেমিনার লাইব্রেরি উদ্বোধন””

 ফেনী,প্রতিনিধি সমকালনিউজ২৪

সিভিল ইঞ্জিনিয়াররাই দেশের অবকাঠামো উন্নয়নের মূল কারিগর। তাদের কার্যক্রমের মধ্য দিয়ে দেশের অবকাঠামোগত উন্নয়ন দৃশ্যমান হয়। তাই সিভিল বিভাগের শিক্ষার্থীদের শুধু নোট-শিট কেন্দ্রীক পড়াশোনা না করে তাদের কে সৃজনশীল হতে হবে। বই, জার্নাল, বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইট ব্যবহার করে পড়াখেলার নতুন নতুন শিক্ষা আনতে হবে। শুক্রবার দুপুরে ফেনী ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য আলাদা সেমিনার লাইব্রেরি উদ্বোধন শেষে আলোচনা সভায় এসব কথা বলেন অতিথিরা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশিষ্ট মৎস বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ। এসময় তিনি বলেন, ‘আমাদের সেন্ট্রার লাইব্রেরি আছে। এর পাশাপাশি বিভাগগুলোকে আরো বেশি সমৃদ্ধ করতে আলাদা সেমিনার লাইব্রেরি করছি। এর ফলে পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগ বৃদ্ধি পাবে।’ পর্যায়ক্রমে সব বিভাগের আলাদা আলাদা সেমিনার লাইব্রেরি করার ইচ্ছার কথা জানান প্রফেসর শাহ।

সিভিল বিভাগের চেয়ারম্যন আতাউল হাকিম মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, সিভিল বিভাগের সিনিয়র লেকচারার মো. আলী আকবর। এর আগে ফিতা কেটে সেমিনার লাইব্রেরি ও ফটো গ্যালারির উদ্বোধন করে অতিথিরা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে