২৭শে জুন, ২০১৯ ইং ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মনোহরগঞ্জে বসত বাড়িতে সশস্ত্র হামলা ভাঙচুর ও লুটপাট বরগুনায় নয়ন বন্ডের দায়ের কোপে রিফাতের মৃত্যু! বগুড়ায় ছিনতাই আক্রমনে আহত ৪ দা দিয়ে কুপিয়ে যাচ্ছিল দুই সন্ত্রাসী, যার ভিডিও... বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউপির উন্মুক্ত বাজেট...

ফেনী কলেজে ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল

 ফেনী প্রতিনিধি: সমকাল নিউজ ২৪

ফেনী সরকারি কলেজে ছাত্র সংসদ (ফেকসু) নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের দলীয় প্যানেল তৈরি করা হচ্ছে। প্যানেলে সংগঠনের কলেজ সভাপতি তোফায়েল আহম্মদ তপু ভিপি (সহ-সভাপতি), সাধারণ সম্পাদক রবিউল হক রবিন জিএস (সাধারণ সম্পাদক) প্রার্থী হচ্ছে।

বুধবর প্রধান নির্বাচন কমিশনার ও কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মো. আবু নছর ভূঞার কাছে মনোনয়ন পত্র জমা দেয়া হয়। এজিএস পদে যুগ্ম-সম্পাদক আশিক হায়দার রাজন হাজারিকে প্রার্থী করা হতে পারে। রাজন সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর চাচাত ভাই। এছাডা মুক্তিযুদ্ধ সম্পাদক পদে সিনিয়র সহ-সভাপতি নুর করিম জাবেদ, তথ্য ও গবেষনা সম্পাদক পদে যুুগ্ম-সম্পাদক নোমান হাবিব, পরিবহন সম্পাদক পদে সহ-সভাপতি আলাউদ্দিন, ছাত্রী বিষয়ক সম্পাদক পদে নাদিয়ার নাম জানা গেছে।

তফসিল অনুযায়ী আগামী ৯ এপ্রিল ভোটগ্রহনের ধার্য্য তারিখ। আজ বুধবার দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ ও জমাদানের ধার্য্য তারিখ। পরদিন বৃহস্পতিবার বিকাল ৩টায় মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে। ৩০ মার্চ দুপুর ১২টায় মনোনয়নপত্র বৈধ ঘোষণা ও ৪ এপ্রিল প্রত্যাহারের শেষ তারিখ।

গঠনতন্ত্র অনুযায়ী প্রতি শিক্ষাবর্ষে একবার এই নির্বাচন হবে। মেয়াদ হবে এক বছর। ২০ সদস্যের ফেকসুর কমিটিতে অধ্যক্ষ পদাধিকারবলে সভাপতি। কোষাধ্যক্ষ পদটি অধ্যক্ষ কর্তৃক মনোনীত হবে। বাকি ১৮টি পদ ছাত্রদের। তারা ছাত্রদের ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন।

কলেজ সূত্র জানায়, নির্বাচন আয়োজনের জন্য কলেজ উপাধ্যক্ষ মো: আবু নছর ভূঁইয়াকে প্রধান নির্বাচন কমিশনার করে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের অন্য সদস্যগণ হলেন হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবদুল কাইয়ুম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক মোক্তার হোসেন, উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগি অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক মো: মোশারফ হোসেন এবং রসায়ন বিভাগের প্রভাষক সুজন ঘোষ।

এর আগে ৩ মার্চ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক মোহাম্মদ মোক্তার হোসাইনকে আহবায়ক করে ৫ সদস্যের কমিটি ছাত্র সংসদের গঠনতন্ত্র প্রণয়ন করা হয়। ওই কমিটির সদস্য সমাজকর্ম বিভাগের সহযোগি অধ্যাপক মো: ফখরুল আমিন, ব্যবস্থাপনা বিভাগের সহযোগি অধ্যাপক শামীমা আকতার, উদ্ভিদ বিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক মো: মোশারফ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আকতার হোসেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে