১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় প্রধান মন্ত্রীর উপহার নগদ অর্থ ইমামদের হাতে... মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জন সহ মোট আক্রান্ত... মতলবের কৃতি সন্তান পাপ্পু করোনায় আক্রান্ত রোগমুক্তি... চাঁদপুরে ৯৯৯ এ ফোন পেয়ে কর্মহীন ব্যক্তির ঘরে খাবার... গলায় ভর দিয়ে লিখেই এসএসসি পাশ করেছে শফিক

“”ফেনী কলেজে ছাত্র সংসদ নেই ২৭ বছর””

 জেলা প্রতিনিধি,ফেনী। সমকালনিউজ২৪

ফেনী সরকারী কলেজে ২৭ বছর ধরে নেই ছাত্র সংসদ। অথচ এই খাতে শিক্ষার্থীদের কাছ থেকে নিয়মিতভাবেই চাঁদা আদায় করেছে কলেজ কর্তৃপক্ষ। এনিয়ে দীর্ঘদিন হতাশা থাকলেও মঙ্গলবার কলেজের অনুষ্ঠানে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী শীঘ্রই নির্বাচন আয়োজনের ঘোষণায় শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে।

কলেজ সূত্র জানায়, ১৯২২ সালে কলেজ প্রতিষ্ঠার পর ১৯৫৬ সালে প্রথম ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সর্বশেষ ১৯৯২ সালের পর কোন নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ওই নির্বাচনে বাহার উদ্দিন ভিপি ও তৌহিদুর রেজানুর মাসুদ জিএস নির্বাচিত হন। দীর্ঘ ২৭ বছর ধরে কোন কার্যক্রম না থাকলেও ছাত্র সংসদের খাতে চাঁদা আদায় হয়েছে। প্রায় ২৪ হাজার শিক্ষার্থীর এ বিদ্যাপিঠে প্রতিবছরই ছাত্র সংসদের নামে জনপ্রতি আদায় হয় ৩০ টাকা হারে।

শিক্ষার্থীরা জানায়, তাদের অনেকের ছাত্র সংসদ সম্পর্কে কোনও ধারণাই নেই। এর কার্যক্রম কী, এমনকি এর কোন সুনির্দিষ্ট কক্ষও নেই।

কলেজের প্রধান সহকারী জসিম উদ্দিন জানান, প্রতিবছর আদায় করা টাকাগুলো ব্যাংকে জমা আছে। তবে কত টাকা জমা আছে তিনি তা জানাতে পারেননি।

কলেজ ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহম্মদ তপু সাংবাদিকদের কে জানান, শিক্ষার্থীদের ন্যায্য দবি আদায়ের জন্য ছাত্র সংসদ নির্বাচন জরুরি। তাই দ্রুত নির্বাচন দিয়ে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে আমরা অধ্যক্ষ বরাবর আবেদনও জানিয়েছি। দেশপ্রেমে উদ্বুদ্ধ সৎ, যোগ্য ও মেধাবী নেতৃত্ব গড়ে তুলতে ছাত্র সংসদের বিকল্প নেই।

কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল সাংবাদিকদের কে বলেছেন, ছাত্র সংসদ নির্বাচন দিতে কোন সমস্যা নেই। তবে নির্বাচনের গঠনতন্ত্র, পুরনো নথিপত্র দেখে নির্বাচন আয়োজনের ব্যবস্থা করা হবে।

এখানে শিক্ষার্থীদের ভোটে ছাত্র সংসদ প্রতিনিধি নির্বাচিত হবেন। তারাই শিক্ষার্থীদের সমস্যার কথা তুলে ধরবেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের আলোচিত
ওপরে