১৬ই অক্টোবর, ২০১৯ ইং ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে ৫ম শ্রেনীর ছাত্রীকে যৌ’ন নিপড়ন, দিনে থানায়... স্ত্রীর মর্যাদা না পেয়ে স্বামীর বাড়িতে কাবিননামা... জয়নগর ইউনিয়ন আওয়ামিলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের... নওগাঁয় হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশু ১১দিন পর উ’দ্ধার আবরার হ’ত্যার ন্যয়বিচারের দাবীতে চাঁদপুরে মানববন্ধন...

ফের আন্দোলনে হাবিপ্রবির ৫৭ শিক্ষক

  সমকালনিউজ২৪

রবিবার কার্যক্রম শুরুর প্রথম দিনেই পুনরায় আন্দোলনে যাচ্ছে উত্তরবঙ্গের অন্যতম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য পদোন্নতি প্রাপ্ত ৫৭ জন সহকারি অধ্যাপক।

 

বেতন বৈষম্যের অবসান, ইক্রিমেন্টের সুবিধা বহাল এবং একজন নারী শিক্ষিকাসহ সহকর্মী লাঞ্ছনার ঘটনায় জড়িত রেজিষ্টার , প্রক্টর ও ছাত্র পরামর্শ বিভাগের পরিচালককে বহিষ্কারের দাবীতে ১৫ নভেম্বর থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে প্রতীকি অনশন কর্মসূচি পালন করছিল সদ্য পদোন্নতি প্রাপ্ত ৫৭ জন সহকারি অধ্যাপক পদ মর্যাদার শিক্ষক।

 

উদ্ভুত পরিবেশ সামাল দিতে না পেরে পূর্ব নির্ধারিত শীতকালীন ছুটি পূনঃবিন্যাস করে গত ০৪-১২-২০১৮ খ্রীস্টাব্দ থেকে  ০৩-০১-২০১৯ খ্রীস্টাব্দ পর্যন্ত ক্যাম্পাস বন্ধের ঘোষণা দেয় হাবিপ্রবি প্রশাসন।

 

কিন্তু দাবী মেনে না নেয়ায় ও দু’জন আন্দোলনরত শিক্ষকের বরখাস্ত প্রত্যাহারের দাবীতে রবিবার সকাল ১১.৩০ থেকে ১২.৩০ পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে বলে জানান আন্দোলনকারীরা। দাবী না মানা পর্যন্ত এই আন্দোলন চলবে বলে জানা যায়।

 

এদিকে আন্দোলনরত শিক্ষকদের সাথে একাতত্বা ঘোষণা করে একইদিনে দুপুর ১২ ঘটিকা থেকে অবস্থান কর্মসূচি পালন করবে প্রগতিশীল শিক্ষক ফোরাম।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে