২০শে অক্টোবর, ২০১৯ ইং ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে ইলিশ নিধন অ’পরাধে তিন জেলেকে কা’রাদ’ন্ড বগুড়ায় সাংবাদিক পীর হাবিবের বি’রুদ্ধে অপপ্রচারের... আখাউড়ায় কমিউনিটি পুলিশিং সভা ও মা’দক বি’রোধী সমাবেশ... বানারীপাড়ার মেয়ে মৃত্তিকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র... জৈন্তাপুরে মা’দক ব্যবসায়ীদের হা’মলায় ৬ পুলিশ...

ফের ধ্বংসের পথে পৃথিবী, তীব্র গতিতে ধেয়ে আসছে উল্কাপিণ্ড!

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
ফের ধ্বংসের পথে পৃথিবী, তীব্র গতিতে ধেয়ে আসছে উল্কাপিণ্ড!

কয়েকদিন আগেই বিজ্ঞানীরা আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন আগামী আট বছরের মধ্যে এই উল্কাপিণ্ড তীব্র গতিতে আঘাত করবে পৃথিবীকে, যাতে ধ্বংস হয়ে যাবে পৃথিবী!

তারপরই গবেষণা শুরু করেন নাসার বিজ্ঞানীরা। সংস্থার সেন্টার ফর নিয়ার আর্থ অবজেক্ট শাখার ম্যানেজার পল চোডাসই প্রথম এ নিয়ে সতর্ক করেছিলেন। এই উল্কাপিণ্ডটির নাম দেওয়া হয়েছিল ২০১৯পিডিসি।

গত কয়েক দিন ধরে এই খবরটি শোরগোল ফেলে দেয় গোটা বিশ্বে। অজানা আতঙ্কে অনেকেই হা হুতাশ করতে শুরু করে দিয়েছিলেন। কিন্তু এখন আবার অন্য সুরে গাইছেন বিজ্ঞানীরা। তাঁরা দাবি করেছেন, উল্কাপিণ্ডের এই আছড়ে পড়ার ঘটনা একেবারেই অনিশ্চিত। সেটা ঘটতেও পারে আবার নাও ঘটতে পারে। যদি পৃথিবীতে আছড়েও পড়ে তাহলে খুব বেশি হলে একটি অংশ ক্ষতিগ্রস্ত হবে। পুরো সৃষ্টি ধ্বংস করে দেওয়া সম্ভব নয়। কাজেই মরার আগেই মরে গিয়ে লাভ নেই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে