২০শে অক্টোবর, ২০১৯ ইং ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে ইলিশ নিধন অ’পরাধে তিন জেলেকে কা’রাদ’ন্ড বগুড়ায় সাংবাদিক পীর হাবিবের বি’রুদ্ধে অপপ্রচারের... আখাউড়ায় কমিউনিটি পুলিশিং সভা ও মা’দক বি’রোধী সমাবেশ... বানারীপাড়ার মেয়ে মৃত্তিকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র... জৈন্তাপুরে মা’দক ব্যবসায়ীদের হা’মলায় ৬ পুলিশ...

বইমেলায় লেখিকা জয়া’র নতুন বই ‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’

 নিউজ ডেস্ক। সমকালনিউজ২৪

প্রতিভাবান লেখিকা বহু গুণের বিশেষণ যার নামের পুর্বে, বিশিষ্ট সমাজসেবিকা ও নারী সমাজের পথিকৃৎ লেখিকা লায়ন জয়া জাহান চৌধুরী’র এবার একুশে বই মেলার নতুন আকর্ষণ ‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’।

শিখা পাবলিকেশন হতে বইটি মেলায় এসেছে। প্রকাশিত বইটি মেলায় পাওয়া যাচ্ছে ৫৯১/৫৯২ নং স্টলে। বইটির দামও রাখা হয়েছে সকলের আয়ত্বে।

বইটিতে উপস্থাপিত হয়েছে টানা তিনবারের সফল প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মানসকণ্যা জননেত্রী শেখ হাসিনার জীবন দর্শন ও মানব কল্যাণের নানাদিক। বইটির ভূমিকায় কলম বসালেন সাবেক সংসদ সদস্য বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল।

তারুন্যনির্ভর জয়া জাহানের সৃজনশীল প্রতিভায় বইটিতে সংযোজন করা হয়েছে প্রধানমন্ত্রী’র কিছু দূর্লভ ছবি। যা ইতিমধ্যে কোন মিডিয়ায় প্রকাশিত হয়নি। ওঠে এসেছে প্রবাস জীবন হতে বাংলাদেশ তথা তৃণমূল হয়ে জননেত্রী শেখ হাসিনা হওয়ার অতীত গৌরব ও বর্তমানের নানা গল্প।

এটি লেখিকার তৃতীয় বই। এর পুর্বে প্রকাশিত লেখিকার উপন্যাস ‘বাস্তব জীবন’ ও কাব্যগ্রন্থ ‘বন্ধুত্ব’ পাঠক সমাজে বেশ সমাদৃত হয়েছে। বন্ধুত্ব কাব্যগ্রন্থেও লেখিকা জগত বিখ্যাত রাজনীতির মহানপুরুষ ‘পলেটিক্স অব পয়েট’ খ্যাত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে নিয়ে কবিতা লিখে বেশ সুনাম কুড়িয়েছেন।

লেখিকা জয়া শিখা প্রকাশনীর স্বত্তাধিকারী নজরুল ইসলাম (বাহার) ও প্রকাশনার সকল শুভকাংখীকে ধন্যবাদ জানিয়ে তথ্য দেন, প্রতিবারের মতো এবারো তিনি ‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’ নামক বই বিক্রির লভ্যাংশটুকু হতদরিদ্র মানুষের কল্যাণে ব্যয় করবেন।

লায়ন জয়া জাহান চৌধুরী’র জন্ম কক্সবাজার শহরের তারাবনিয়ার ছড়ায়। ছোটকাল থেকেই লেখার হাতেখড়ি তার। একাধারে যিনি একজন কবি, সাংবাদিক, উপন্যাসিক, সাহিত্যিক, গীতিকার ও উদ্যোক্তা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে