২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে একতলা ভবনের ছাঁদ থেকে এক নারীর লা’শ উদ্ধার... সকলকে স্বাস্থ্যবিধির প্রতি সর্তক নজর রেখে খেলায়... শার্শায় পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদের চেষ্টার অভিযোগ... কোন ভাবেই বাল্য বিবাহ পড়ানো যাবেনা… এমপি শাহে আলম মির্জাপুরে উচ্ছেদের পর পরই সরকারি রাস্তা বন্ধ করে রাতের...

বগুড়ায় আন্তজেলা ডাকাত দলের দুই সদস্য ট্রাকসহ গ্রে’ফতার

  সমকালনিউজ২৪

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার শেরপুর উপজেলায় গরুবোঝাই ট্রাকে (পিকআপ) ডাকাতির ঘটনার তিনমাস পর ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাত দলের দুই সক্রিয় সদস্যকে গ্রে’ফতার করেছে পুলিশ। এ সময় ওই ট্রাকটি উদ্ধার করা গেলেও খোয়া যাওয়া গরুগুলো উদ্ধার করা সম্ভব হয়নি। তবে একটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে।

বগুড়া জেলার পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) নির্দেশনায় শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গাজিউর রহমানের সার্বিক সহযোগিতায় গত বুধবার সন্ধ্যায় সোনাতলা উপজেলার বালুয়াহাট বাজারে একটি ফিলিং স্টেশন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শহিদুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ অংশ নেয়।

ওই অভিযানে গ্রে’ফতারকৃতরা গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কোন্দারপাড়া গ্রামের মোঃ রফিকুল ইসলামের ছেলে মোঃ রাজু আহম্মেদ (২২) ও একই জেলা এবং উপজেলার চাঁদপুর সিংগা গ্রামের মৃত ফুল মাসুদের ছেলে মোঃ গোলজার রহমান (৫০)।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করে এ প্রতিবেদক-কে বলেন, বিগত ১৮আগস্ট কুড়িগ্রাম জেলার যাত্রাপুর হাট থেকে পাঁচ লাখ বিশহাজার টাকায় ছোট-বড় মিলে ১১টি গরু ক্রয় করেন নারায়গঞ্জের সোনারগাঁও উপজেলার গোয়ালদী গ্রামের গরু ব্যবসায়ী নাঈম হোসেন, শাহজাহান আলী ও জামাল উদ্দীন।

এরপর একটি ট্রাকে (ঢাকা-মেট্রো-ন-১৩-৪৯৮১) তুলে নিজ এলাকার উদ্দেশ্যে রওয়ানা হন। পথিমধ্যে রাত অনুমান তিনটায় শেরপুর উপজেলার দশমাইল এলাকায় পৌঁছলে অপর একটি ট্রাক দিয়ে ব্যরিকেড দেয় সংঘবদ্ধ একটি ডাকাতদল। এক পর্যায়ে অ’স্ত্রের মুখে জিম্মি করে গরু ব্যবসায়ী ও ট্রাকের চালক- হেলপারকে জোরপূর্বক নামিয়ে তাদের বহনকারী ট্রাকে তুলে নেয়। একইসঙ্গে গরুবোঝাই ট্রাকটি লুটে নেয় ডাকাতরা।

পরবর্তীতে বগুড়া সদর থানার সাবগ্রামসহ বিভিন্ন এলাকায় সড়কের পাশে হাত-পা বেধে অপহৃত গরু ব্যবসায়ী ও ট্রাক-চালক হেলপারকে ফেলে দেয় তারা। উক্ত ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে গত ৩০ নভেম্বর থানায় একটি মা’মলা করেন। এরপর তথ্যপ্রযুক্তি ও গোপন অনুসন্ধানের মাধ্যমে ডাকাতদের সনাক্ত করাসহ তাদের ধরতে অভিযানে নামে পুলিশ। এমনকি তাদের দুই সক্রিয় সদস্যকে গ্রে’ফতারের পাশাপাশি ছিনিয়ে নেয়া ট্রাক ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয় বলে জানান।

এছাড়া অন্যান্য ডাকাতদের সনাক্ত করণ ও গরুগুলি উদ্ধারের জন্য গ্রে’ফতারকৃত ডাকাতদের ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করে। বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে কা’রাগারে পাঠানো হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে