৩রা এপ্রিল, ২০২০ ইং ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
টাকার অভাবে খাবার কিনতে পারছেন না,প্রতিবেশীদের কাছে... করোনা পরিস্থিতিতে আর্তমানবতার সেবায় এগিয়ে এলেন জসিম... মহিপুরে হতদরিদ্রদের মাঝে কোষ্টগর্ডের খাবার সামগ্রী... বালিয়াডাঙ্গীতে ৩ ঘন্টা নিত্য প্রয়োজনীয় দোকান খোলা... জামালপুরে ১০০ মেগাওয়াট পাওয়ার প্লান্টের ভেতরে বিদ্যুৎ...

বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপি প্রাথী জিএম সিরাজ নির্বাচিত!

 জিএম মিজান,বগুড়া, সমকালনিউজ২৪

বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ধানের শীষ প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৮৮ হাজার ৪২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী টি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ১৯৮ ভোট। জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী পেয়েছেন ৭ হাজার ৩১৩ ভোট।

সোমবার (২৪) সন্ধ্যায় বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসারের নির্বাচনী কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ১৪১ টি ভোটকেন্দ্রে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুপুর পর্যন্ত কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবইকম । দুপুরের পর গ্রামাঞ্চলে ভোটার উপস্থিতি বাড়ার কারণে শতকরা ৩৩.০১ ভাগ ভোট পড়ে।

বগুড়া -৬ আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এবার উপ-নির্বাচনে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ হলেও ভোটারদের আগ্রহ ছিল একেবারেই কম।

বিএনপি অধ্যষিত এলাকা,বগুড়া। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছিলেন ২ লাখ ৭ হাজার ২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজজোট মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর পেয়েছিলেন ৪০ হাজার ৩৬২ ভোট।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে