২১শে মার্চ, ২০১৯ ইং ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সহকর্মীর গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত যশোরের বেনাপোল সীমান্তে ৮ লাখ টাকার ভারতীয় পন্য জব্দ আজ বিশ্ব বন দিবস আত্মবিশ্বাসকে ধারণ করে এগিয়ে যেতে হবে- চতুর্থ বরগুনা... পদ্মা সেতুর নবম স্প্যান আজ বসছে

বগুড়ায় চলছে বউ মেলা, পুরুষের প্রবেশ নিষেধ।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

বগুড়ার গাবতলীর ঐতিহ্যবাহী পোড়াদহের মেলায় আজ (১৪ ফেব্রুয়ারি) ছিল বউ মেলা। এলাকার নতুন বউসহ নারী শিশুরা আসেন এ মেলায় । দোকানী ছাড়া কোন পুরুষ মানুষকে ঢুকতে দেওয়া হয় না মেলা চত্বরে। এ কারণে স্বাচ্ছন্দ্যে নিজের পছন্দ মত কেনাকাটা করতে পারেন নারীরা। মেলা উপলক্ষে এলাকায় চলে নানান আনন্দ উৎসব।

প্রায় ৪শ’ বছর পুরনো বগুড়ার পড়াদহ মেলার পাশাপাশি ২৫ বছর আগ থেকে গড়ে উঠেছে বউ মেলা। মূল মেলা থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে এ মেলায় পুরুষরা ঢুকতে পারেন না। তাই এ মেলায় নারী শিশুরা নির্বিঘ্নে কেনাকাটা করতে পারেন। শুধু তাই নয়, এ মেলা উপলক্ষে মেয়ে জামাই ও আত্মীয় স্বজনদের নিয়ে মেতে উঠেন এলাকাবাসী।

সকাল থেকেই বউ মেলাতে আসতে থাকেন জেলার বিভিন্ন উপজেলা থেকে নারী ও শিশুরা। নিত্য প্রয়োজনীয় সামগ্রীর পাশাপাশি মেলাতে রয়েছে প্রসাধন সামগ্রী, শিশুদের খেলনা ও খাবারের দোকান। মেলাতে এসে পছন্দমত জিনিষ কিনতে পেরে বেশ খুশী দর্শনার্থী ও ক্রেতারা।

নিরাপত্তা নিয়ে বেশ সজাগ এলাকাবাসী। আয়োজক কমিটির সদস্যরা নিজেরা সব ধরনের দায়িত্ব পালন করছে নারী শিশুদের নিরাপত্তা বিধানে।

আয়োজক কমিটি সভাপতি জাহিদুর রহমান বলেন, এই মেলায় যুবকরাই নিরাপত্তা দিয়ে থাকে। এখানে বাড়তি কোন নিরাপত্তার প্রয়োজন হয় না। সকাল থেকে শুরু হওয়া এ বউ মেলা চলে সন্ধ্যা পর্যন্ত।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে