১৮ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আখাউড়ায় ৭দিন ধরে নি’খোজ মাদ্রাসা ছাত্র! সন্ধান চায়... ইবি রিপোর্টার্স ইউনিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ঝালকাঠিতে পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য... সাংবাদিক রাহাদ সুমন বানারীপাড়া উপজেলায় ম্যানেজিং... মতলব দক্ষিণের নবাগত ইউএনও ফাহমিদা হক

বগুড়ায় দু’র্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে জনমত গঠনে দুপ্রকের মানববন্ধন

  সমকালনিউজ২৪

জিএম মিজান,বগুড়া ::

দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে জনমত গঠনে বগুড়ায় মানববন্ধন করেছে জেলা দু’র্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)।

মঙ্গলবার সকাল ১১ টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় দু’র্নীতি দ’মন কমিশন (দু’দক) সমন্বিত জেলা কার্যালয়ের সহযোগিতায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ওই মানববন্ধনে বক্তব্য রাখেন, দুপ্রকের সভাপতি সাবেক সচিব আব্দুর রহিম, সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মল হক, সহ-সভাপতি ডা এ এইচ এম মশিউর রহমান এবং মাহফুজা আরা মিতা। জনসাধারণের মাঝে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কথা উলে­খ করে বক্তারা বলেন, ‘দুর্নীতি বন্ধ না হলে বাংলাদেশ এগিয়ে যেতে পারবে না। বর্তমান সরকার দু’র্নীতির বি’রুদ্ধে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন। যার কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে। সময় এখন সচেতনতার। আমরা যদি সচেতন হই, দু’র্নীতির বি’রুদ্ধে প্রতিবাদ করি তাহলে সরকারের এই ঘোষণা বাস্তবায়িত হবে। দু’র্নীতিমুক্ত একটি সুন্দর সমাজ গঠিত হবে।

এছাড়াও মানববন্ধনে ঘুষ, অ’বৈধ সম্পদ অর্জন, অর্থপাচার, ক্ষমতার অপব্যবহার, সরকারি সম্পদ ও অর্থ আ’ত্মসাতসহ যেকোনো ধরনের দু’র্নীতি হতে দেখেলেই জনসাধারণকে ১০৬ নম্বরে কল করে দু’দক কর্মকর্তাকে বিষয়টি জানানোর জন্য আহবান করা হয়।

মঙ্গলবার জনসচেতনতামূলক ওই কর্মসূচিতে সংগঠনের কার্যনির্বাহী সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাহাঙ্গীর হোসেন তোতা, অ্যাডভোকেট বিনয় কুমার বিশু, জাহাঙ্গীর হোসেন, বাবুল আক্তার রিপন, ইমতিয়াজ আহমেদ, সঞ্জু রায়, নূর দিরা জাহান, সমাজ সেবক আর এম ইউনুস এবং ইউথ লিডার রিপন প্রামাণিক ও আরিফুল ইসলাম।

মাবনববন্ধন শেষে জনসাধারণের মাঝে দুর্নীতির বি’রুদ্ধে প্রতিরোধ গড়তে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে