৪ঠা জুন, ২০২০ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্টেপ প্রকল্পের দুর্নীতি তদন্তে তিন সদস্যের কমিটি আগের ঢাকাটাকেই ফেরত পেয়েছি বর্ণবাদের শিকার গেইল, তুললেন ভয়ংকর অভিযোগ বাস ভাড়া কেন বাড়াবেন? সোনার দাম বৃদ্ধির রেকর্ড

বগুড়ায় বন্যা মোকাবেলায় তৎপর আনসার

 জিএম মিজান, বগুড়া, সমকালনিউজ২৪

অস্বাভাবিক বৃষ্টি, পাহাড়ী ঢল ও উজান থেকে নেমে আসা পানিতে হঠাৎ বন্যার কবলে পড়েছে নিম্নাঞ্চলের কয়েকটি জেলা। আশঙ্কায় আছে বগুড়া, শেরপুরসহ আরো কয়েকটি জেলা। বন্যা যেন ক্ষতি করতে না পারে সে বিষয়ে তৎপর রয়েছে বগুড়ার আনসার সদস্যরা।

বর্তমানে বগুড়ায় যমুনা নদীর সারিয়াকন্দি পয়েন্টে পানি বিপদ সীমার ১২৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। বাঙ্গালী নদীর পানি একটু বৃদ্ধি পেলেও বিপদ সীমার ৫০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সারিয়াকন্দি উপজেলা আনসার ভিডিপি অফিসার হাসেম আলী বলেন, আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।

গত মঙ্গলবার শালিকার চর থেকে একটি পরিবারকে উদ্ধার করে হিন্দুকান্দি গ্রামে ওয়ার্ড আনসার ভিডিপি লিডার আব্দুল মোমিনের বাড়িতে আশ্রয় দেয়া হয়েছে। আনসার ভিডিপি ইউনিয়ন এবং ওয়ার্ড লিডারদের নিদের্শনা দেয়া আছে যে কোস দুর্যোগে তারা যেন মানুষের পাশে থাকে। বিগত বন্যার সময় আমাদের কর্মী বাহিনী মানুষের পাশে থেকে বন্যার্তদের উ’দ্ধার কার্যক্রম সহ সার্বিক সহযোগিতা করেছে।

পানি উন্নয়ন বোডের এস ডি আরিফ আহমেদ জানান, বগুড়ার কোথাও এখনো তেমন বন্যা হয়নি। যমুনার নদীর পানি কমছে। শুক্রবার ৪টায় যমুনার সারিয়াকান্দি পয়েন্টে পানি বিপদ সীমার ১২৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। বাঙ্গালী নদীর পানি একটু বৃদ্ধি পেলেও তা বিপদ সীমার ৫০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে