২১শে জুন, ২০১৯ ইং ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বালিয়াডাঙ্গীতে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ডাক্তারকে মারধর করায় বরগুনায় চিকিৎসা সেবা বন্ধ আমতলীতে ৭০ পিচ ইয়াবাসহ গ্রেফতার দুই বেনাপোলে পল্লী টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে... উলঙ্গ অবস্থায় পাটক্ষেতে পড়ে ছিল ৪ বছরের শিশু, মাকে দেখেই...

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালত ২০ মণ আম ধ্বংস করেছে ।

 জিএম মিজান,বগুড়া/ সমকাল নিউজ ২৪

বগুড়ায় বিক্রির জন্য আড়তে রাখা প্রায় ২০ মণ অপরিপক্ক আম ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নির্বহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান রোববার বিকেলে শহরের স্টেশন রোড এলাকায় অভিযান চালান।

অভিযানকালে অপরিপক্ক আম মজুদের দায়ে দু’টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানাও করেন। ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকা বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর শাহ্ আলী জানান, শহরের বিভিন্ন ফলের আড়তে অপরিপক্ক আম মজুদ করে পাইকারি ও খুচরা বিক্রি হচ্ছে- এমন অভিযোগ শোনার পর রোববার বিকেল ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামেন।

আদালত শহরের স্টেশন রোডে মেসার্স বিএম এন্টারপ্রাইজ নামে একটি দোকানে অভিযান চালিয়ে ৭৬০ কেজি বা প্রায় ১৯ মণ অপরিপক্ক আম পাওয়া যায়। পরে সেগুলো জব্দ করে রোলার মেশিন দিয়ে ধ্বংস করা হয়। অপরিপক্ক আম মজুদের দায়ে ওই প্রতিষ্ঠানের ম্যানেজার হামিদুল ইসলামকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর আদালত একই এলাকার মেসার্স জয় ফল ভান্ডারে গিয়ে ৬০ কেজি বা দেড় মণ অপরিপক্ক আম দেখতে পান এবং সেগুলোও জব্দ করে ধবংস করেন। অপরিপক্ক ওই পরিমাণ আম মজুদ রাখার দায়ে আদালত প্রতিষ্ঠানটির ম্যানেজার মেহেদী হাসানের ৩ হাজার টাকা জরিমানা করেন।

বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর শাহ্ আলী সমকাল নিউজ ২৪ ডট কম-কে বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারায় আদালত অপরিপক্ক আমগুলো জব্দের পর ধ্বংস করা হয়, এবং দায়ী দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে