১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ভ্রমনের জন্য বরগুনার লঞ্চযাত্রায় আপনাদের স্বাগতম বরগুনায় শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উদযাপন ৩০ বার রক্ত দিয়ে রেকর্ড গড়লেন সাগর কর্মকর যশোরের বেনাপোলে শেখ রাসেলের জন্মদিন পালিত বেনাপোল ট্রান্সপোর্ট সমিতি’র সাধারণ সম্পাদকের বাড়িতে...

বগুড়ায় যুবলীগ সভাপতি লিটন পোদ্দারের অফিসে হা’মলা

  সমকালনিউজ২৪

বগুড়ায় যুবলীগের জেলা কমিটির সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের ব্যক্তিগত অফিসে হা’মলা চালানো হয়েছে। বুধবার দিবাগত রাত সোয়া ১টার দিকে শহরের নওয়াব বাড়ি সড়কে টিএমএসএস মহিলা মার্কেটের উত্তর পাশে অবস্থিত ওই অফিসে হা’মলার ঘটনা ঘটে।

হামলাকারীরা অফিসের দরজা-জানালা এবং কিছু আসবাবপত্র ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
কারা কি কারণে ওই হা’মলা চালিয়ে সে বিষয়ে পুলিশ এখনও নিশ্চত না হলেও শুভাশীষ পোদ্দার লিটনের ভাষ্য অনুযায়ী, যুবলীগ থেকে বহিস্কৃত আব্দুল মতিন সরকারের ছোট ভাই ঝুমুরের নেতৃত্বে ১৭/১৮জনের একদল যুবক তার অফিসে হা’মলা চালিয়েছে। তার ধারণা যুবলীগের প্রস্তাবিত প‚র্ণাঙ্গ কমিটিতে সন্ত্রাসী ও বিতর্কিতদের নাম প্রস্তাব না করার কারণেই ওই হামলা চালানো হতে পারে।
ওই ঘটনায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত থানায় কোন জিডি কিংবা মা’মলা করা হয়নি। অবশ্য শুভাশীষ পোদ্দার লিটন জানিয়েছেন, তার অফিসে হা’মলায় অংশগ্রহণকারী সবার পরিচয় তিনি একে একে বের করছেন। তার পরেই তিনি থানায় অভিযোগ করবেন।

প্রায় তিন বছর আগে ২০১৬ সালের ১৫ অক্টোবর বগুড়ায় জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জেলা ছাত্রলীগের সাবেক দুই নেতা শুভাশীষ পোদ্দার লিটন এবং আমিনুল ইসলাম ডাবলু যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের পর দ্রæততম সময়ের মধ্যে প‚র্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও আজ পর্যন্ত তা হয়নি। তবে এরই মধ্যে সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলুর মধ্যে বেশ দ‚রত্বও তৈরি হয়েছে। উভয় নেতাই ইতিপ‚র্বে জেলা যুবলীগের সাবেক সভাপতি বর্তমানে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের ঘনিষ্ঠ ছিলেন।

তবে যুবলীগের সম্মেলনের কিছুদিন পর থেকে আমিনুল ইসলাম ডাবলু তৎকালীন জেলা আওয়ামী লীগ সভাপতি প্রয়াত মমতাজ উদ্দিনের গ্রুপে ভিড়ে যান। দলীয় সূত্রগুলো জানায়, সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে সৃষ্ট দ‚রত্বের কারণেই প‚র্ণাঙ্গ কমিটি গঠন প্রক্রিয়া ঝুলে গেছে। পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য মাত্র ৩ মাস আগে একটি তালিকা ঢাকায় পাঠানো হয়েছে। বগুড়া জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন অভিযোগ করেন, বুধবার দিবাগত রাত সোয় ১টার দিকে ১৭/১৮জনের একদল স’ন্ত্রাসী তার অফিসে হা’মলা চালায়। তারা অফিসের দরজা-জানালা এবং আসবাবপত্র ভাংচুর করে। তিনি বলেন, ‘সিসিটিভি ফুটেজে মতিনের (বহিস্কৃত যুবলীগ নেতা) ভাই ঝুমুর এবং তার কয়েকজন সহযোগীকে হা’মলায় অংশ নিতে দেখা গেছে। কি কারণে অফিসে হা’মলা চালানো হতে পারে-এমন প্রশ্নের জবাবে শুভাশীষ পোদ্দার লিটন বলেন, ‘আমি কোন কারণ খুঁজে পাচ্ছি না। তবে আমার ধারণা যুবলীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে যে তালিকা পাঠানো হয়েছে তাতে সন্ত্রাসী কর্মকাÐে জড়িত এবং বিতর্কিত কাউকে রাখা হয়নি। এজন্য ওই শ্রেণির লোকজন আমার উপর ক্ষুব্ধ হয়ে থাকতে পারেন। তাছাড়া আমি সব সময় চাঁদাবাজী, জুয়াসহ সমাজ বিরোধী সব কাজের বিরোধিতা করে থাকি- এতেও অনেকের ক্ষোভ থাকতে পারে।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু ঘটনাস্থল পরিদর্শনের কথা জানিয়ে বলেন, খবর পেয়ে আমি সেখানে গিয়েছিলাম। হা’মলাকারী কারা হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনও এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারেনি। বরং তিনি আমাকে বলেছেন তার সঙ্গে কারো কোন বিরোধ নেই। তবে কেউ কেউ বলছেন বালু উত্তোলন নিয়ে কোন ঘটনা থাকতে পারে। বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান এ প্রতিবেদক-কে বলেন, ‘ঘটনার পর পরই আমি স্পটে গিয়েছিলাম। ওই ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। তবে হা’মলাকারীদের সনাক্ত করার চেষ্টা চলছে।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে