১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও... দ্বিতীয় বারের মত শুভসন্ধ্যা সৈকতে হতে যাচ্ছে জোছনা উৎসব বরগুনা সরকারি কলেজে পরিচ্ছন্নতা অভিযান সমাপ্ত ঝালকাঠিতে খাদ্য অধিকার আইনের দাবিতে সমাবেশ

বগুড়ায় রাজিবুলকে চেয়ারম্যান ঘোষনা করলো আদালত

  সমকালনিউজ২৪

জিএম মিজান,বগুড়া,
বগুড়া সদর উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফল সংক্রান্ত মা’মলায় সাবেক চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান রাজুকে নির্বাচিত ঘোষনা করে ডিক্রী দিয়েছেন আদালত।

১৯ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার জেলা বগুড়ার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনাল বগুড়া এর বিচারক মো: শাহাদত হোসেন ও জেলা বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আব্দুল মালেক যৌথভাবে এ রায় ঘোষনা করেন।

মা’মলার বিবরণে জানা যায়, বিগত ২০১৬ সালের ৪ জুন রাজাপুর ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিত নির্বাচনে সর্বোচ্চ ভোট পেলেও নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের সাথে যোগাসাজস করে কারচুপির মাধ্যমে সাবেক চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান রাজুকে নির্বাচিত ঘোষনা না করে প্রতিপক্ষ ধানের শীষের প্রার্থী মোঃ জাহিদুল ইসলামকে চেয়ারম্যান হিসেবে ঘোষনা করে।

এ ব্যাপারে প্রতিকার দাবী করে রাজিবুল ইসলাম খান রাজু বিগত ২০১৬ সালের ৯ আগষ্ট ১ম সিনিয়র সহকারী জজ ও নির্বাচনী ট্রাইব্যুনালে মা’মলা দায়ের করেন। মা’মলা নং ১৫/২০১৬। উক্ত মামলায় দোতরফা সূত্রে ২৩/৫/২০১৯ ইং তারিখে ডিসমিস করে আদেশ দেন আদালত।

আদালতের এ সিদ্ধান্তের বি’রুদ্ধে চলতি বছরের ৩রা জুন রাজিবুল ইসলাম খান রাজু যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন আপীল ট্রাইব্যুনালে ০৩/২০১৯ নং নির্বাচন আপিল দায়ের করেন।

উক্ত নিম্নআদালতের রায়ের বি’রুদ্ধে করা আপিলের বিষয়াদি সার্বিক পর্যালোচনা করে বিজ্ঞ আদালত নির্বাচন আপিল মোকদ্দমাটি প্রতিউত্তরকারী পক্ষের বি’রুদ্ধে দোতরফা সূত্রে বিনা খরচায় মঞ্জুর করেন। বিজ্ঞ আদালত তার আলোচনা ও সি’দ্ধান্তে উল্লে­খ করেছেন,“সকল ভোট কেন্দ্রের ভোট একত্র করলে দেখা যায় প্রার্থী মোঃ রাজিবুল ইসলাম খান রাজুর মটর সাইকেল প্রতিকে ভোটের সংখ্যা দাড়ায় ২৭০০ এবং প্রতিপক্ষ মোঃ জাহিদুল ইসলাম এর ধানের শীষ প্রতিকে ভোটে সংখ্যা হয় ২৬১৬। ব্যবধান ৮৪ ভোট”।

এছাড়াও জেলা বগুড়ার প্রথম সিনিয়র সহকারী জজ ও নির্বাচন ট্রাইব্যুনালের আদালতের বিজ্ঞ সহকারী জজ ও নির্বাচন ট্রাইব্যুনাল এর বিচারক মোঃ মমিনুল ইসলাম কর্তৃক প্রদত্ত নির্বাচন ১৫/১৬ মোকদ্দমার বিগত ২৩/৫/২০১৯ ইং তারিখের রায় রদ রহিত করেন এবং ম‚ল ১৫/১৬ নির্বাচন মোকদ্দমাটি ১নং প্রতিপক্ষ মো: জাহিদুল ইসলামের বি’রুদ্ধে দো-তরফা সূত্রে ও অন্যান্য প্রতিপক্ষের বি’রুদ্ধে এক তরফাসূত্রে বিনা খরচায় ডিক্রী প্রদান করেন।

পাশাপাশি বিজ্ঞ আদালত সকলের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য রায়ের অনুলিপি সহ এলসিআর সংশ্লিষ্ট আদালতে প্রেরনের নির্দেশ প্রদান করেন। বিজ্ঞ আদালতের এ ডিক্রী অনুযায়ী এখন রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হলেন মো: রাজিবুল ইসলাম খান রাজু। বিজ্ঞ আদালতের এ ডিক্রী নির্বাচন কমিশনের মাধ্যমে গেজেট করা হলে তার চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে আর কোন বাধা থাকবে না।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে